শিরোনাম

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা আবু হানিফ

ভূয়া নয়, নিজেকে প্রকৃত মুক্তিযোদ্ধা বলে দাবি

ভূয়া নয়, আমি প্রকৃত মুক্তিযোদ্ধা | শনিবার, ২৪ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 141 বার

ভূয়া নয়, নিজেকে প্রকৃত মুক্তিযোদ্ধা বলে দাবি

ভূয়া নয়, নিজেকে প্রকৃত মুক্তিযোদ্ধা বলে দাবি করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নের কাইতলা গ্রামের আবু হানিফ। আজ শনিবার (২৪.০৩.২০১৮) বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন।

সংবাদ সম্মেলনে নবীনগর উপজেলার কাইতলা গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে আবু হানিফ বলেন, ১৯৭৪ সালে নয়, আমার জন্ম ১৯৫৬ সালের ৯ অক্টোবর।


সংবাদ সম্মেলনে নিজেকে প্রকৃত মুক্তিযোদ্ধা দাবি করে আবু হানিফ তার লিখিত বক্তব্যে বলেন, এলাকার একটি বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ নিয়ে জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট আখতার হোসেন সাঈদের সাথে আমার বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ধরে আখতার হোসেন সাঈদ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আমি ভূয়া মুক্তিযোদ্ধা বলে অপপ্রচার করছে।

সংবাদ সম্মেলনে আবু হানিফ বলেন, আমার বিরুদ্ধে গত ১৮ মার্চ সংবাদ সম্মেলন করে অ্যাডভোকেট আখতার হোসেন যে তথ্য পরিবেশন করেছেন তা সঠিক নয়। সংবাদ সম্মেলনে আমার জন্ম ১৯৭৪ সাল দেখিয়ে যে বিদ্যালয়ের সনদপত্র উপস্থাপন করা হয়েছে তা সঠিক নয়। প্রকৃতপক্ষে সেই বিদ্যালয়ে আমি লেখাপড়া করিনি। আমি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার কাছাইট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করেছি। আমার প্রকৃত জন্ম তারিখ ১৯৫৬ সালের ৯ অক্টোবর।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের দলিল হিসেবে স্বাধীনতা সংগ্রামের সনদ, মুক্তিযোদ্ধা গেজেড, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সনদ, মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকায় আমার নাম রয়েছে।

তিনি দাবি করেন, নবীনগর উপজেলার কাইতলা গ্রামের ষজ্ঞেশ্বর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি পদ নিয়ে আখতার হোসেন সাঈদের সাথে বিরোধের জের ধরে তিনি আমাকে ঘায়েল করার জন্য আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কাইতলা দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা মিজান মিয়া, মোগল মিয়া, সৈয়দ হারুনুর রশিদসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য এর আগে গত ১৮ মার্চ মুক্তিযোদ্ধা আবু হানিফকে ভূয়া আখ্যায়িত করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছিলেন জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট আখতার হোসেন সাঈদ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮