শিরোনাম

৯৭ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ২০০ ফিট লম্বা কাঠের ব্রীজ নির্মাণ : দুর্ভোগ লাঘব এলাকাবাসীর

নবীনগর প্রতিনিধি : | শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 106 বার

৯৭ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ২০০ ফিট লম্বা কাঠের ব্রীজ নির্মাণ : দুর্ভোগ লাঘব এলাকাবাসীর

জেলার নবীনগর উপজেলার রসুল্লাবাদ গ্রামে প্রাক্তন শিক্ষার্থীদের সহযোগীতায় প্রায় অর্ধ- লক্ষাধিক লোকের জন্য নির্মাণ করা একটি কাঠের ব্রীজ। প্রায় ২০০ ফিট লম্বা এবং সাড়ে তিন ফুট প্রশস্ত এই ব্রীজটি নির্মাণ করেছে ইউনিয়নের রসুল্লাবাদ ইউ. এ খান উচ্চ বিদ্যালয়ে ৯৭ ব্যাচের শিক্ষার্থীরা। ব্রীজটি নির্মাণে উপজেলার দুই ইউনিয়নের ৮/১০টি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষের দুর্ভোগ লাঘব হয়েছে।

আজ শনিবার (০৩.০২.২০১৮) বিকেলে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এপিপি অ্যাড: সালাউদ্দিন, রসুল্লাদ ইউপি চেয়ারম্যান আলী আকবর, এনটিভির সিনিয়র রিপোর্টার হাসান জাবেদ সহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ ৯৭ ব্যাচের শিক্ষার্থীরা।


এলাকাবাসী জানান, কয়েক যুগ ধরে তিতাস নদীর উপর দিয়ে যাতায়াতে বর্ষা মৌসুমে ডিঙ্গি নৌকা একমাত্র অবলম্বন ছিল এলাকাবাসীর। এখন কাঠের ব্রীজ হওয়াতে কিছুটা স্বস্তি হয়েছে তাদের মনে। আরেক শিক্ষার্থী মারুফ হোসেন বলেন, চলা ফেরার জন্য আপাতত ব্যবস্থা হয়েছে। ব্রীজটি স্থায়ীভাবে নির্মাণের দাবি জানাচ্ছি।
এসময় উপস্থিত অতিথিরা বলেন, স্বাধীনতা যুদ্ধের পরে গ্রামের শিক্ষার্থী ছেলেদের উদ্যোগে কাঠের ব্রীজটি নির্মাণের ফলে উপজেলার দুই ইউনিয়নের মানুষের কষ্ট লাঘব হয়েছে। ডিঙ্গি নৌকা দিয়ে নদী পাড় হতে হতো। এখন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ উপকৃত হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১