শিরোনাম

৪৮তম জাতীয় সমবায় দিবসে ডিসি হায়াৎ উদ দৌলা খান

শফিকুল ইসলাম সোহেল | রবিবার, ০৩ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 267 বার

৪৮তম জাতীয় সমবায় দিবসে ডিসি হায়াৎ উদ দৌলা খান

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াৎ উদ দৌলা খান বলেছেন, উন্নয়নের অগ্রযাত্রায় দেশকে এগিয়ে নিতে সমবায়ীদের ভূমিকা রাখতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিল সমবায়ের মাধ্যমে সকল সেক্টরে সকলকে একত্রিত করে দেশকে এগিয়ে নিতে। ১৯৭২ সালে স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর নেতৃত্বে প্রথম জাতীয় সমবায় দিবস পালিত হয়। স্বাধীনতার পর এক ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন অর্থনৈতিক মুক্তির জন্য সমবায়ের কোন বিকল্প নেই। তাই প্রতিটি গ্রামে ভূমিহীন কৃষকদের সমন্বয়ে সমবায় সমিতি গড়ে তুলতে হবে।

“বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গত শনিবার (২ নভেম্বর) ৪৮তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সভার সভাপতি জেলা সমবায় কর্মকর্তা মোঃ আবু জাফর মিয়া।


অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ এর সভাপতি আজিজুল হক, বীর মুক্তিযোদ্ধা আবু হুরায়রাহ।

অনুষ্ঠানে সমবায়ীদের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদপুর মৎস্যজীবী সমিতির সভাপতি মোঃ এলাই মিয়া, দি ডাচ-বাংলা ঋনদান কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর সভাপতি খলিল বশির মানিক, স্বপ্নতরী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর সভাপতি আবু তাহের ভুইয়া, তিতাস সমবায় সমিতির সভাপতি হালিমা মোর্শেদ, ন্যাশনাল মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম লিমন।

এদিকে এর আগে জেলা শহরের টেংকেরপাড় লোকনাথ দীঘির পাড় থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের জেল রোডস্থ সুর সম্রাট দি আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে এসে শেষ হয়। এসময় প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ জাতীয় পতাকা উত্তোলন করেন।পরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক শাহ আলম খন্দকার ও মনিরুজ্জামান শিপন এর যৌথ পরিচালনায় আলোচনা সভা শেষে অতিথি ও শ্রেষ্ট্র সমবায়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্টানে বাংলাদেশ কেন্দ্রীয় সমবায় ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া শাখার উদ্যোগে কয়েকজন বিনিয়োগ গ্রহীতার মাঝে ঋণ বিতরণের চেক প্রদান করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১