শিরোনাম

টিসিবির ৫ ডিলারের মাধ্যমে

৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি

শামীম-উন-বাছির | সোমবার, ০২ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 308 বার

৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি

ব্রাহ্মণবাড়িয়ায় পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে টিসিবির ৫জন ডিলারের মাধ্যমে ৪৫টাকা কেজি দরে খোলাবাজরে পেঁয়াজ বিক্রি অব্যাহত রয়েছে।

গত ১ সপ্তাহ ধরে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া ও জেলা প্রশাসনের কয়েকজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে স্থানীয় লোকনাথ উদ্যান (টেংকেরপাড়), বঙ্গবন্ধু স্কয়ার এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে মেসার্স রোজগার ট্রেডার্স, মেসার্স অপু টেডার্স, মেসার্স তানিম এন্টারপ্রাইজ, মেসার্স বিসমিল্লাহ এন্টারপ্রাইজ এবং জেহাদ এন্টারপ্রাইজের ডিলাররা জনগনের কাছে সরকার নির্ধারিত মূল্যে প্রতি কেজি ৪৫ টাকা দরে বিক্রি করছে। প্রতিজন ক্রেতাকে ১ কেজি করে পেঁয়াজ দেয়া হচ্ছে।


সরেজমিনে সোমবার (০২ডিসেম্বর ২০১৯) সকালে স্থানীয় লোকনাথ উদ্যান এবং বঙ্গবন্ধু স্কয়ারে গিয়ে দেখা যায় ক্রেতাদের দীর্ঘ লাইন। পুরুষ ও মহিলারা সারিবদ্ধভাবে দুটি পৃথক লাইনে দাড়িয়ে পেঁয়াজ কিনছেন। বিক্রেতারা জানান, সরকার নির্ধারিত মূল্যে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে প্রতিদিনই প্রচুর লোক জড়ো হয়। পেঁয়াজ কিনতে এসে লোকজন যাতে কোন বিশৃংখলার সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।
রোজগার ট্রেডার্স নামে টিসিবির ডিলারের বিক্রয় প্রতিনিধি তোফাজ্জল হোসেন জানান, প্রতিদিন টিসিবির ৫জন ডিলারের মাধ্যমে ৫টন পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। প্রতিজনকে ১ কেজি করে পেঁয়াজ দেয়া হচ্ছে। তিনি জানান, আজ মঙ্গলবারও একই স্থানগুলোতে পেঁয়াজ দেয়া হবে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া জানান, খুবই সুশৃংখলভাবে খোলা বাজারে সরকার নির্ধারিত মূল্য ৪৫ টাকা কেজি দরে সাধারণ মানুষের মধ্যে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। তিনি বলেন, গত রোববার ও সোমবার মিশর থেকে আমদানী করা পেঁয়াজ বিক্রি করা হয়েছে। তিনি বলেন, ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে পেরে সাধারণ মানুষও খুশী হচ্ছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১