শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় দ্রুত গতিতে এগিয়ে চলছে ভূমিহীনদের জন্য গৃহনির্মান কাজ

৩২ ভূমিহীন পরিবার পাবেন প্রধানমন্ত্রীর উপহার পাকা ঘর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 119 বার

৩২ ভূমিহীন পরিবার পাবেন প্রধানমন্ত্রীর উপহার পাকা ঘর

ব্রাহ্মণবাড়িয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের বাসস্থান নিশ্চিত করতে সদর উপজেলায় পুরোদমে চলছে গৃহনির্মান কাজ।

জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আশ্রয়ন-২-প্রকল্পের আওতায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় নির্মিত হচ্ছে ৩২টি পাকা ঘর।


“ আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার ” এই শ্লোগানে সদর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে নাটাই উত্তর ইউনিয়নের বেহাইর গ্রামে ৫টি, সুলতানপুর ইউনিয়নের জাঙ্গাল গ্রামে ৮টি, বুধল ইউনিয়নের খাঁটিহাতা গ্রামে ৯টি ও মাছিহাতা ইউনিয়নের পাঘাচং গ্রামে নির্মিত হচ্ছে ১০টি ঘর।

প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ন-২-প্রকল্পের আওতায় যাদের জমি নেই, ঘর নেই এমন ৩২টি পরিবারের পাবেন এসব ঘর।
সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়ার সার্বিক তত্ত্বাবধানে দ্রুতগতিতে এগিয়ে চলছে এই গৃহনির্মান কাজ। বর্তমানে গৃহ নির্মানের কাজ প্রায় শতকরা ৬০ভাগ শেষ হয়েছে। আগামী ১০ জানুয়ারির মধ্যে ৩২টি ঘর নির্মানের কাজ শেষ হবে।

প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ সরকারি খাস জমির উপর ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষ বিশিষ্ট আধা-পাকা ঘর নির্মান করে দেয়া হচ্ছে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় ঘর নির্মান কাজ ও নির্মাণের মান তদারকি করা হচ্ছে। আগামী ১০ জানুয়ারির মধ্যে ঘরের নির্মান কাজ শেষ হবে। তিনি বলেন, সবগুলো ঘর একই নকশায় নির্মিত হচ্ছে। তিনি বলেন, এসব ঘর নির্মান শেষে প্রধানমন্ত্রীর আহবানে সাড়া নিয়ে ব্যক্তিগত উদ্যোগে আরো ৩২ ঘর নির্মান করা হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১