শিরোনাম

২ রানে অলআউট

স্পোর্টস ডেস্ক : | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 554 বার

২ রানে অলআউট

মাত্র ২ রানে অলআউট। বিষয়টি অবাস্তব মনে হলেও সত্যি। সম্প্রতি ছয় বলে সাত ছক্কার রেকর্ড আছে। নতুন এই রেকর্ডের সপ্তাহখানেক না যেতেই লজ্জাজনক একটি রেকর্ড গড়ল ভারত।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আয়োজিত অনূর্ধ্ব-১৯ মহিলাদের ওয়ানডে প্রতিযোগিতায় এ লজ্জার রেকর্ড গড়ে নাগাল্যান্ড নারী ক্রিকেট দল। কেরালার বিপক্ষে ১০ উইকেট হারিয়ে মাত্র ২ রান করেছে নাগাল্যান্ড প্রদেশেরনারী ক্রিকেট দল। মজার ব্যাপার হল- এ ২ রানের এক রান এসেছে ওয়াইড থেকে। দলের ১০ ব্যাটসম্যানের অবদান মাত্র ১ রান।


টসে হেরে আগে বোলিং নেয়া কেরালা ইনিংসের শুরুর বলটিই ওয়াইড দেয়। তাকে এক রান যোগ হয় নাগাল্যান্ডের স্কোর বোর্ডে। দলের হয়ে ১৮ বল খেলে ১ রান করে সাজঘরে ফেরেন মেনকা। তার বিদায়ের মধ্য দিয়েই নাগাল্যান্ডের ধস নামে। এর পর যাওয়া-আসার মিছিলে ছিলেন নাগাল্যান্ডের ব্যাটসম্যানরা। ১৭ ওভার খেলে সবকটি উইকেট হারিয়ে মাত্র ২ রান সংগ্রহ করে নাগাল্যান্ড। ইনিংসের ১৬ ওভারই মেডেন করেন কেরালার বোলাররা।

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বনিম্ন রানের স্কোর ৩৫। সেই লজ্জার রেকর্ডের মালিক জিম্বাবুয়ে ক্রিকেট দল। ২০০৪ সালে শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠ হারারে স্টেডিয়ামে বাজে এ রেকর্ডের মালিক হয় জিম্বাবুয়ে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১