শিরোনাম

কসবায় রাতের আঁধারে সরকারি রাস্তায় ঘর বেঁধে যাতায়াত বন্ধ করে দেয়ায়

২২ দিন যাবত অবরুদ্ধ কয়েকটি পরিবার, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘর সরানোর নির্দেশ

কসবা প্রতিনিধি : | বুধবার, ২৮ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 163 বার

২২ দিন যাবত অবরুদ্ধ কয়েকটি পরিবার, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘর সরানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবায় রাতের আঁধারে সরকারি রাস্তায় ঘর বেঁধে যাতায়াতের পথ বন্ধ করে দেয়ায় প্রায় ২২ দিন যাবত অবরুদ্ধ হয়ে পড়েছে কয়েকটি পরিবার। এতে দুর্বিসহ জীবন পোহাতে হচ্ছে পরিবার গুলোকে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী পরিবারগুলো। উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম বিষয়টি সমাধানের আশ্বাস দেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, গত ৫ নভেম্বর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের রাইতলা গ্রামের মো. আলমগীর মিয়া ও তার বাড়ির লোকজন রাতের আঁধারে পার্শ্ববর্তী বাড়ির রাজু আহমেদের বাড়ির লোকজনের যাতায়াতের রাস্তায় ঘর তুলে বাধা সৃষ্টি করেন। ফলে, প্রায় ২২ দিন যাবত অবরুদ্ধ হয়ে পড়ে কয়েকটি পরিবার। বাড়ি থেকে বের হতে পারছেনা ওই বাড়ির লোকজন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলামের নিকট অভিযোগ দেন ভূক্তভোগী পরিবার। অভিযোগ পেয়ে তিনি উপজেলা ভূমি কর্মকর্তা জোবাইদা আক্তারকে তদন্তের দায়িত্ব দেন। গতকাল ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জায়গা পরিমাপ করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি রাস্তার উপর থেকে ২৪ ঘন্টার মধ্যে ঘর সরানোর নির্দেশ দেন বিবাদীপক্ষকে। অপরদিকে বিবাদীপক্ষ দাবি করছে এটি তাদের নিজস্ব জায়গা।


এ বিষয়ে মূলগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মইনুল হোসেন বলেন, এটি সরকারি রাস্তা হিসেবে আমরা জানি। রাস্তার উপর মাটি ফেলার জন্য ইউনিয়ন পরিষদ থেকে একটি বরাদ্দও দিয়েছি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১