শিরোনাম

২০১৯ এ সরকারি ছুটি বেশি

বিশেষ প্রতিনিধি : | সোমবার, ২৯ অক্টোবর ২০১৮ | পড়া হয়েছে 95 বার

২০১৯ এ সরকারি ছুটি বেশি

চলতি বছরের চেয়ে ২০১৯ সালে বেশি সরকারি ছুটি ভোগ করতে পারবেন দেশের মানুষ। ২০১৯ সালে ১৪ দিন সাধারণ ছুটি, ৮ দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি ঘোষণার প্রস্তাব করা হয়েছে। এই ২২ দিনের মধ্যে তিন দিন পড়েছে শুক্র ও শনিবার। বাকী মোট ১৯ দিন ছুটি ভোগ করা যাবে।

আজ ২৯ অক্টোবর সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে ২০১৯ সালের ছুটির তালিকা অনুমোদনের পর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এসব কথা বলেন।


তিনি জানান, ২০১৮ সালে সাধারণ ছুটি ও নির্বাহী আদেশমূলে মোট ২২ দিনের ছুটির ৭ দিনই ছিল শুক্রবার ও শনিবার। সেদিক বিবেচনায় কম ছুটি ভোগ করতে হয়েছে সংশ্লিষ্টদের। এবছর শুক্র ও শনিবার পড়েছে মাত্র তিনদিন। ফলে বেশি ছুটি ভোগ করতে পারবেন সংশ্লিষ্টরা।

সচিব জানান, জাতীয় দিবস, বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবস উপলক্ষে সাধারণ ছুটি থাকবে। বাংলা নববর্ষসহ গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবস উপলক্ষে আটদিন নির্বাহী আদেশে সরকারি ছুটি থাকবে। এর মধ্যে কোনো সাপ্তাহিক ছুটি পড়েনি। অর্থ্যাৎ শুক্রবার বা শনিবার পড়েনি।

তিনি জানান, ধর্মীয় দিবসগুলোতে প্রজাতন্ত্রের কর্মচারিদের অনধিক তিন দিনের ছুটি বরাবরের মতোই রাখা হয়েছে ২০১৯ সালেও। পার্বত্য চট্টগ্রাম এলাকাতেও ক্ষুদ্র নৃগোষ্টির জন্য দুইদিন ঐচ্ছিক ছুটি রাখা হয়েছে এ তালিকায়।

তবে এই দুইদিনের মধ্যে একদিন শুক্রবার রয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১