শিরোনাম

নারী পুরুষের সমতা আনয়ন ও গুণগত শিক্ষা নিশ্চিত করতে হবে।

২য় পর্যায় প্রকল্প বাস্তবায়নের কৌশল নির্ধারণ কর্মশালায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন

প্রতিনিধি | সোমবার, ১৮ এপ্রিল ২০১৬ | পড়া হয়েছে 665 বার

২য় পর্যায় প্রকল্প বাস্তবায়নের কৌশল নির্ধারণ কর্মশালায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন বলেন, দেশের টেকসই উন্নয়নের লক্ষ্যে শিক্ষার সকল ক্ষেত্রে নারী পুরুষের সমতা আনয়ন করতে হবে ও তাদের জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে হবে।
তিনি গত শুক্রবার জেলার সুরসম্ম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে ”মাধ্যমিক শিক্ষা উপবৃত্তি, ২য় পর্যায় প্রকল্প সফলভাবে বাস্তবায়নের কৌশল নির্ধারণ” সংক্রান্ত বিষয়ের কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছিলেন।
প্রধান অতিথি আরও বলেন, আমাদের জনসংখ্যার অর্ধেক মহিলা। এই অর্ধেক অংশকে বেকার রেখে, ঘরে রেখে ও সুশিক্ষিত না করে উন্নয়ন সম্ভব নয়। এজন্যই প্রথমে ছাত্রীদের উপবৃত্তির সূচনা করা হয়েছিল। বর্তমানে বিভিন্ন কারণে পিছিয়ে পড়া ছাত্রদের জন্যও উপবৃত্তির ব্যবস্থা রয়েছে। শিক্ষায় সকল পর্যায়ের ছাত্র-ছাত্রীর অংশগ্রহণ নিশ্চিত করাই উপবৃত্তির লক্ষ্য।
শিক্ষকদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন মূলত শিক্ষার্থীদের এগিয়ে নেয়ার দায়িত্ব শিক্ষকের উপর। বর্তমানে আর পাঠদান বলা হয়না,  বলা হয় শিক্ষণ শেখানো কার্যক্রম। শিক্ষক শিক্ষার্থীদেরকে শিখনে আকৃষ্ট করবেন এবং তাদের সুপ্ত প্রতিভা বের করে আনবেন। সকল শিক্ষককেই ছঁধষরঃু ঊফঁপধঃরড়হ নিশ্চিত করতে হবে।
কর্মশালায় মাধমিক শিক্ষা উপবৃত্তি, ২য় পর্যায় প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আফজাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।
অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপ-সচিব (শিক্ষা মন্ত্রণালয়) মোঃ শরিফ মোর্তজা মামুন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কুমিল্লা অঞ্চল) প্রফেসর হারান চন্দ্র দেব নাথ, বিশিষ্ট লেখক ও গবেষক মুহম্মদ মুসা।
এতে স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেন।
কর্মশালা বাস্তবায়নে দায়িত্ব পালন করেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০