শিরোনাম

চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে

১৪ তম শিশু মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : | শুক্রবার, ২২ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 286 বার

১৪ তম শিশু মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

সদর উপজেলার চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে ১৪ তম শিশু মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (২২.১২.২০১৭) চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজে সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশন আয়োজিত মেধাবৃত্তি পরীক্ষায় এ বছর জেলার ৯টি উপজেলার ৬৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীর ১ হাজার ৪১২ জন শিক্ষার্থী অংশ নেয়। পরীক্ষার্থীদের মধ্যে প্রথম শ্রেণীর ৩১৪ জন, দ্বিতীয় শ্রেণীর ২৮৩ জন, তৃতীয় শ্রেণীর ২৮৫ জন, চতুর্থ শ্রেণীর ২৪৪ জন ও পঞ্চম শ্রেণীর ২৮৬ জন।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য্য বিশিষ্ট শিক্ষাবিদ ড. আনোয়ার হোসেন, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইয়ামিন চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক ও চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের সদস্য সচিব অধ্যক্ষ মকবুল আহাম্মদ প্রমুখ।


জানা যায়, শিশুদের মধ্যে দেশপ্রেম জাগ্রত, শিশুদের মেধা ও মনন বিকশিত করার জন্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি এই মেধাবৃত্তি পরীক্ষা চালু করেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অবসরপ্রাপ্ত মহাপরিচালক (গ্রেড-১) প্রফেসর ফাহিমা খাতুন চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের সভাপতি এবং চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজের অধ্যক্ষ মকবুল আহাম্মদের সদস্য সচিব। পরীক্ষা চলাকালীন সময়ে চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক এবং পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং প্রফেসর ফাহিমা খাতুন প্যান্ডেলে গিয়ে অভিভাবকদের সাথে কুশল বিনিময় করেন ও তাদের খোঁজখবর নেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনশেষে শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ফাহিমা খাতুন বলেন, সরকার শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে।

শিক্ষার্থীদের কল্যাণে সরকার নানা উন্নয়নমূখী কর্মকান্ড বাস্তবায়ন করছে। তিনি বলেন, শিশুদের মেধা বিকাশে মেধাবৃত্তি পরীক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর সে লক্ষ্য নিয়েই আমরা মেধা বিকাশে দীর্ঘ দিন যাবৎ এ ধরনের মেধাবৃত্তি পরীক্ষার আয়োজন করে থাকি।

উল্লেখ্য, ২০০৪ সাল থেকে চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি বছর মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১