শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় তান্ডবের ঘটনায়

হেফাজতের নেতাসহ গ্রেপ্তার-৬

স্টাফ রিপোর্টার | বুধবার, ২৮ এপ্রিল ২০২১ | পড়া হয়েছে 200 বার

হেফাজতের নেতাসহ গ্রেপ্তার-৬

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তান্ডবের সময় শহরজুড়ে ব্যাপক ভাংচুর ও অগ্নিকান্ডের ঘটনায় হেফাজতে ইসলাম আশুগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মুফতি ওবায়দুল্লাহ ও সদর উপজেলার সাদেকপুর ইউনিয়ন ছাত্র ওলামা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ক্বারী মোঃ মোজাম্মেল হকসহ আরো ৬জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার ২৬শে এপ্রিল ২০২১ রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার ২৭শে এপ্রিল ২০২১ জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘটনার সময়ের ধারনকৃত ভিডিও ফুটেজ দেখে তাদেরকে সনাক্ত করে গ্রেপ্তার করা হয়।


প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতাল চলাকালে গ্রেপ্তারকৃত মুফতি ওবায়দুল্লাহ ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ ও টায়ারে আগুন দিয়ে পিকেটিং করে এবং গ্রেপ্তারকৃত ক্বারী মোঃ মোজাম্মেল হক ব্রাহ্মণবাড়িয়া শহরের টি.এ.রোডে তান্ডবে জড়িত ছিলো।

প্রেস বিজ্ঞপ্তি বলা হয়, তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়।

৫৬টি মামলায় ৪১৪জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোককে আসামী করা হয়। পুলিশ শনিবার রাত পর্যন্ত এ সকল মামলায় মোট ৩৭৫ জনকে জনকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিনত করে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১