শিরোনাম

হেটমেয়ারের সেঞ্চুরিতে উইন্ডিজের ৩২২

স্পোর্টস ডেস্ক : | রবিবার, ২১ অক্টোবর ২০১৮ | পড়া হয়েছে 112 বার

হেটমেয়ারের সেঞ্চুরিতে উইন্ডিজের ৩২২

দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিক ভারতের কাছে হোয়াইটওয়াশ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজেও সফরকারী ওয়েস্ট ইন্ডিজ পরিষ্কার আন্ডারডগ। তবে গোয়াহাটির প্রথম ওয়ানডেতেই সেই আন্ডারডগ ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিমরন হেটমেয়ার খেললেন বিস্ফোরক এক ইনিংস, করেছেন সেঞ্চুরি। ম্যাচে শেষ পর্যন্ত জয় কাদের হবে, সেটা এখনো বলা যাচ্ছে না। তবে হেটমেয়ার বিস্ফোরকে জয় প্রত্যাশার পুঁজিই গড়েছে ক্যারিবীয়রা।

নির্ধারিত ৫০ ওভারে উইকেট হারিয়ে ক্যারিবীয়দের সংগ্রহ ৩২২ রান। এই পুঁজি নিয়ে জয়ের আশা করতেই পারেন ক্যারিবীয় অধিনায়ক জেমন হোল্ডার। দলের ৩২২ রানের মধ্যে হেটমেয়ারের ব্যাটের অবদান ১০৬ রান। দলকে তিনি একাই টেনেছেন বলা যাবে না। তবে দলের বড় সংগ্রহের নিয়ামক তার ইনিংসটিই।
বাঁ-হাতি এই তরুণ যখন ব্যাট হাতে মাঠে নামেন, ওয়েস্ট ইন্ডিজের রান তখন ৩ উইকেটে ১৫.৩ ওভারে ৮৬। হেমরাজ ৯, হোপ ৩২ ও মারলন স্যামুয়েলস শূন্য রানে ফিরে গেছেন। শীর্ষ ৩ ব্যাটসম্যানকে হারিয়ে নিশ্চিতভাবেই তখন চাপে ওয়েস্ট ইন্ডিজ। সেই চাপের মুখে দাঁড়িয়েই ২১ বছর বয়সী খেললেন ৭৮ বলে ১০৬ রানের ওই বিস্ফোরক ইনিংস। যেটা তার ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি।


মাঠে নেমেই চালিয়ে খেলতে থাকেন হেটমেয়ার। সময় গড়ানোর সাথে তার ব্যাটের দাপট আরো বেড়েছে। ভারতীয় বোলারদের কচুকাটা করে মেরেছেন সমান ৬টি করে চার-ছক্কা। ৪১ বলে ছুঁয়েছেন হাফ সেঞ্চুরি। সেঞ্চুরি ছুঁয়েছেন ৪ বলে। মানে পরের ৫ রান করেছেন মাত্র ৩৩ বলে। শেষ পর্ন্ত ৭৮ বলে ১০৬।

উল্লেখ্য, এটাই তার ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি।

এছাড়া ওপেনার রমনাম পাওয়েল ৩৯ বলে ৫১, অধিনায়ক হেসন হোল্ডার ৪২ বলে ৩৮, শেষ দিকে দেবেন্দ্র বিশু ২৬ বলে অপরাজিত ২২ ও কেমার রোচ ২২ বলে করেছেন অপরাজিত ২৬। হেটমেয়ারের বিধ্বংসী ইনিংসটির সঙ্গে এই ইনিংসগুলোর যোগফলেই ওয়েস্ট ইন্ডিজের ৩২২।

এই প্রতিবেদন লেখার সময় ৩২৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে পড়েছে ভারত। কিন্তু স্বাগতিকদের শুরুটা ভালো হয়নি। দলীয় ১০ রানেই ফিরে গেছেন শেখর ধাওয়ান। মাত্র ৪ রান করে তিনি থমাসের শিকার হয়েছেন। এই প্রতিবেদন লেখার সময় ভারতের ১ উইকেটে ৯.২ ওভারে ৬৬ রান করেছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০