শিরোনাম

হুমকির মুখে সরাইল অরুয়াইলের সড়কটি

ডেস্ক রির্পোট : | রবিবার, ১৬ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 529 বার

হুমকির মুখে সরাইল অরুয়াইলের সড়কটি

বিলিন হতে চলেছে দুই ইউনিয়নের বাসিন্দাদের অনেক  দিনের লালিত সরাইল অরুয়াইল সড়কটি। ভাংগনের কবলে বিলিন হতে চলেছে সড়কটি।বন্ধ হয়ে যাওয়ার মতো অবস্থা জেলাশহর এর সাথে দ্রুত যোগাযোগব্যবস্থা।

অরুয়াইল এবং পাকশিমুল ইউনিয়ন এর রানিদিয়া,কাকরিয়া,রাজাপুর, দুবাজাইল,ধামাউরা,বারপাইকা,হরিপুর,ষাইট বাড়িয়া, বড়ই ছাড়া, ফতেপুর,পরমান্দপুর,এবং ভুইশর গ্রামের কয়েক লক্ষাধিক মানুষের যোগাযোগব্যবস্থা হুমকির মুখে পড়েছে। তাদের অনেক দিনের লালিত সড়কটির আজ নাজুক অবস্থা।


২০১৫সাল থেকে ই চুন্টা থেকে পাকশিমুল পর্যন্ত সড়ক টির বেহাল দশা। সড়ক টির একাংশ দিয়ে ঝুঁকি নিয়েই চলছে যানবাহন। উপজেলার এলজিইডি অফিস সুত্রে যানাজায় সংস্কারের জন্য ২০১৫সালে ৩কোটি ৬৬লক্ষ টাকার কাজ পায় একটি ঠিকাদারি প্রতিষ্টান। সরাইল হাসপাতাল মোড় থেকে ভুইশ্বর পর্যন্ত সংস্কারের পর কাজ বন্ধ হয়ে যায়।এতে খরচ হয় আড়াই কোটি টাকা,বাকি সারে পাঁচ কিলোমিটার সড়কটি এই সময় ভেংগে যায়।বাকি ১কোটি ১৬লক্ষ টাকায় অবশিষ্ট রাস্তার কাজ করা সম্ভব নয় বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।তাই বন্ধ হয়ে যায় এই অংশের কাজ।এবং ভুইশ্বর পর্যন্ত যতটুকু হয়েছে তাও একেবারে নিন্মমানের।

এই যেই বস্তাগুলো ফেলা হয়েছে যেন এক মন দুধে একছটা চনার মতো। অধিকাংশ ই বালি সিমেন্ট নাই বললেই চলে। যাকিনা পুনরায় আগেকার অবস্থায় যেতে বেশি দিন সময় লাগেনি। উপজেলা প্রকৌশলি মোঃ এমদাদুল হক এইদুর অবস্থার কথা স্বিকার করে বলেন এই কাজ করা হয়েছে বিশ্বব্যাংক এর অর্থায়নে, বাকি কাজ করতে অনেক টাকার প্রয়োজন একবার ৯লক্ষ দ্বিতীয় বার ১০লক্ষ টাকার প্রস্তাব পাঠাই কতৃপক্ষ বলে হচ্ছে হবে মোটকথা অর্থ বরাদ্দ না পেলে আমাদের কিছু ই করার নাই।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০