শিরোনাম

হলুদ সাংবাদিকতা সমাজের জন্য কল্যাণকর নয়

কাতার প্রতিনিধি | রবিবার, ১৪ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 560 বার

হলুদ সাংবাদিকতা সমাজের জন্য কল্যাণকর নয়

সাংবাদিকতা একটি অনন্য পেশা। এ পেশায় যারা কাজ করেন তাদের নৈতিকতা ও দূরদর্শিতা সমাজের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। প্রাতিষ্ঠানিক শিক্ষার চেয়ে ব্যক্তিগত অভিজ্ঞতা ও গুণাবলী একজন সংবাদকর্মীকে প্রকৃত সাংবাদিক হিসেবে গড়ে তোলে। বাংলাদেশ সাংবাদিক ফোরাম কাতারের আয়োজনে প্রশিক্ষণ কর্মশালার প্রথম পর্বে বক্তৃতা কালে এসব কথা বলেন সংগঠনের প্রধান উপদেষ্টা বিশিষ্ট লেখক ও প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন।
গত শুক্রবার ১২ জুলাই  কাতারের আলসাদে স্থানীয় এক হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
এতে সংগঠনের সদস্যদের উদ্দেশে স্লাইড শো উপস্থাপনকালে প্রকৌশলী মামুন আরও বলেন, হলুদ সাংবাদিকতার মাধ্যমে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কলম ও মেধার ব্যবহার করে কেউ টিকে থাকতে পারে না।এ ধরণের সাংবাদিকতা সমাজের জন্য অমঙ্গল ও বিদ্বেষ বয়ে আনে।বরং সততার সঙ্গে যারা নিরপেক্ষভাবে সংবাদ সংগ্রহ ও প্রচারের কাজে নিয়োজিত থাকে, সমাজ ও দেশ তাদের যুগ যুগ ধরে মনে রাখে।তাই সাময়িক মোহ ও খ্যাতির পেছনে না পড়ে সব লোভ ও ভয়ের উর্ধ্বে উঠে সাংবাদিকদের কাজ করা উচিত।
সাংগঠনিক সম্পাদক আবু হানিফ রানার সঞ্চালনায় এতে স্বাগত বক্তৃতা করেন সাধারণ সম্পাদক গোলাম মাওলা হাজারি।তিনি বলেন, নিজেদের পেশাগত কাজে যোগ্যতা ও দক্ষতা অর্জনে এ ধরণের কর্মশালা আমাদের জন্য পাঠশালার ভূমিকা রাখবে।সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত চলে প্রশিক্ষণ পর্ব।
পরে সমাপনী বক্তৃতা করেন সভাপতি অধ্যাপক একেএম আমিনুল হক। তিনি প্রধান উপদেষ্টা এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।
এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইউসুফ পাটোয়ারী, আকবর হোসেন, শাহাবউদ্দীন শামীম, এম এ সালাম, আমিনুল ইসলাম, মফিজুর রহমান, জাকারিয়া, তামীম রায়হান প্রমুখ।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০