শিরোনাম

কবি তনন হত্যার প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন অনুষ্ঠিত

হত্যাকারীদের দ্রুত গ্রেফতার দাবী, গ্রামের শান্তি বজায় রাখার আহব্বান

প্রেস বিজ্ঞপ্তি | বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 119 বার

হত্যাকারীদের দ্রুত গ্রেফতার দাবী, গ্রামের শান্তি বজায় রাখার আহব্বান

নিজেদের গ্রামের কৃতি সন্তান, তরুণ কবি ও সংস্কৃতিকর্মী সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হত্যার প্রতিবাদে আলিয়ারা গ্রামবাসীর উদ্যোগে একটি মানববন্ধন গত বুধবার বিকালে অনুষ্ঠিত হয়।

নিহত তননের গ্রামের সর্বস্তরের মানুষের সমন্বয়ে অনুষ্ঠিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের এর সভাপতি সাবেক মেম্বার সৈয়দ আলী। সৈয়দ মাহিদুল ইসলাম শিমুল এর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বর্তমান মেম্বার গিয়াস উদ্দিন, সাবেক মেম্বার আরশ আলি, বাহার মিয়া সরদার, রফিক মিয়া সরদার, বেনু মিয়া সরদার, সৈয়দ ইকবাল, স্থানীয় নেতা সৈয়দ নোমান, সৈয়দ মোখলেস, সাবেক মেম্বার সৈয়দ আলী, মোঃ হুমায়ন সরদার, মোঃ রঙ্গু হাজী সরদার, মোঃ তাহের সরদার প্রমুখ।


তারা নিশংস এই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে বলেন, গ্রামবাসীর স্বার্থরক্ষায় ফসলি জমির পানি নিষ্কাসনের সরকারি খালে বাঁধ নির্মাণের প্রতিবাদ করায় আলিয়ারা গ্রামের এই কৃতি সন্তান তরুণ কবি ও সংস্কৃতিকর্মী সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হত্যা নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমাদের গ্রামের স্বার্থ রক্ষা করতে যেয়ে যে ছেলেটি নিহত হয়েছে তার বিচারের দাবীতে আমরা সর্বোচ্চ প্রতিবাদ করে যাবো। তারা হত্যাকারিদের দ্রুত গ্রেফতার করে শাস্তি প্রদানের জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানান। বক্তাগণ গ্রামবাসীকে গ্রামের শান্তি শৃঙ্খলা বজায় রাখার আহবান জানান।

উল্লেখ্য গত ৯ নভেম্বর সোমবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের আলিয়ারা গ্রামে সরকারি খালে বাঁধ দেয়ার প্রতিবাদ করায় ধারালো অস্ত্রের বেধড়ক আঘাতে খুন করা হয় তরুণ কবি ও সংস্কৃতিকর্মী সৈয়দ মোনাব্বির আহমেদ তননকে। সে আলিয়ারা গ্রামের সৈয়দ বাড়ির মৃত সৈয়দ শিব্বির আহমেদ এর বড় ছেলে। সে সৃজন সাহিত্য সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি, পিতৃছায়া প্রকাশনীর স্বত্বাধিকারী ও সৃজন চিন্তা সাহিত্য সাময়িকীর সম্পাদক ছিলো। তনন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের মাস্টার্স (রাষ্ট্রবিজ্ঞান) শেষবর্ষের ছাত্র ছিলো।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১