শিরোনাম

সড়কতো নয় যেন মরণ ফাঁদ

নবীনগর প্রতিনিধি : | মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 187 বার

সড়কতো নয় যেন মরণ ফাঁদ

সড়কতো নয় যেন মরণ ফাঁদ। ব্রাহ্মণবাড়িয়া নবীনগর শ্যামগ্রাম থেকে বড়িকান্দি হয়ে সলিমগঞ্জ বাজার পর্যন্ত রাস্তার দীর্ঘদিন সংস্কার না করায় রাস্তাটির বেহাল অবস্থা যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। সামান্য বৃষ্টি হলেই প্রচন্ড জলাবদ্ধতা সৃষ্টি হয় সড়কটিতে। এরই মধ্যে ভেঙে ছোটখাট গর্তে পরিণত হয়েছে গুরুত্বপূর্ণ এই সড়কটির বেশ কয়েকটি অংশ। এর ফলে রাস্তাটির অনেকাংশই এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তার অনেক জায়গায় কার্পেটিং উঠে গিয়ে ছোট-খাটো গর্ত সৃষ্টি হওয়ায় স্কুলের ছাত্র ছাত্রীদের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। যানবাহন গুলোকে চলতে হচ্ছে হেলেদুলে। নবীনগর শ্যামগ্রাম থেকে বড়িকান্দি হয়ে সলিমগঞ্জ বাজার পর্যন্ত সড়কের বেহাল অবস্থা। মেরামতের অভাবে রাস্তার বিভিন্ন স্থানে খানা খন্দের কারণে সাধারণ মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। এতে সবচেয়ে বেশী সমস্যার সম্মুখীন হচ্ছে স্কুল কলেজের কোমলমতি শিশু কিশোররা। সামান্য বৃষ্টি হলেই প্রচন্ড জলাবদ্ধতা সৃষ্টি হয় সড়কটিতে। এরই মধ্যে কোথাও কোথাও ভেঙে ছোট খাট গর্ত হয়েছে সড়কটির। ফলে এর অনেক অংশই এখন চলাচলের উপযোগী নয়। এক কথায় সড়কটি এখন যেন মরণফাঁদ। রাস্তার অনেক জায়গায় কার্পেটিং উঠে গিয়ে ছোট-খাটো গর্ত সৃষ্টি হওয়ায় যানবাহনগুলোকে চলতে হচ্ছে হেলেদুলে। ফলে ঘটছে দূর্ঘটনা।

এ রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় হাজার হাজার রিক্সা, ট্রাক, প্রাইভেট কার, সিএনজি চালিত অটোরিক্সা, মোটর সাইকেল, ভটভটি, ভ্যান, সাইকেল, বিভিন্ন কোম্পানীর মালবাহী গাড়িসহ অফিসিয়াল যানবাহন চলাচল করে। এই রাস্তাটি খুব দ্রুত সংস্কার করার দাবি জানিয়েছেন এলাকাবাসী। রাস্তা ভাঙ্গার কারণে প্রায় প্রতিদিনই লোকজন বিভিন্ন দুর্ঘটনার শিকার হচ্ছেন। বিকল্প সড়ক না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন শহর সহ বিভিন্ন উপজেলা থেকে আগত যাত্রীরা চলাচল করছেন। রাস্তাটি সংস্কারের অভাবে নবীনগর উপজেলা সদরের সাথে যাতায়াতের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে।


উপজেলা প্রকৌশলী মোহাম্মদ নুরুল ইসলাম বলেন, এই রাস্তাটি সংস্কারের টেন্ডার হয়েছে। আগামী একমাসের মধ্যে সংস্কার কাজ শেষ হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০