শিরোনাম

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

স্বাস্থ্য মন্ত্রীর নির্দেশনা মতো একজনকে বদলি, আরেকজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

আখাউড়া প্রতিনিধি : | বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 499 বার

স্বাস্থ্য মন্ত্রীর নির্দেশনা মতো একজনকে বদলি, আরেকজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

জেলার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেশ কয়েকটি রদবদল আনা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রীর নির্দেশনা মতো ডেন্টাল সার্জন ফরিদা ইয়াসমিনকে বদলি করা হয়েছে। বদলি করা হয়েছে, একজন পরিসংখ্যানবিদ, একজন মেডিকেল সহকারি ও একজন অফিস সহকারিকে। আনা হয়েছে, একজন মেডিকেল টেকনোলজিস্টকে।
এ ছাড়া ডা. আবু নাসের মোঃ আব্দুল কাদিরের বিরুদ্ধে বিভাগীয় মামলা করার প্রস্তুতি নেয়া হয়েছে। তবে এই মেডিকেল কনসালটেন্ট গত দুইদিন ধরে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। নিয়মিত ও সময়মতো উপস্থিত না থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৭ ডিসেম্বর আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় চিকিৎসকরা হাসপাতালে নিয়মিত ও সময়মতো আসেন না বলে অভিযোগ উঠে। অভিযোগের প্রেক্ষিতে স্বাস্থ্য বিভাগ চট্টগ্রামের পরিচালক মুজিবুল হক ওই সভাতেই জানান, ওই দিন ও (১৭ ডিসেম্বর) কনসালটেন্ট আবু নাসের মোঃ আব্দুল কাদির ও ডেন্টাল সার্জন ফরিদা ইয়াসমিন দেরিতে আসেন। এ ঘটনায় আব্দুল কাদিরের একদিনের বেতন কাটা হয়েছে বলে জানানো হয়। তবে মন্ত্রী এতে আশ্বস্ত না হয়ে যারা নিয়মিত ও সময়মতো আসেন না তাদেরকে চাকরি থেকে একেবারে চলে যাওয়ার ব্যবস্থা গ্রহন করতে সংশ্লিষ্টদেরকে নির্দেশনা প্রদান করেন।


এ প্রসঙ্গে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডাঃ শফিউর রহমান আজ বৃহস্পতিবার বিকেলে জানান, ডেন্টাল সার্জন ফরিদা ইয়াসমিনকে কক্সবাজারের উখিয়ায় বদলি করা হয়েছে। এছাড়া আরো তিন কর্মকর্তা কর্মচারিকে বদলির আদেশের চিঠি পাঠানো হয়েছে। কনসালটেন্ট ডাঃ আব্দুল কাদিরের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের হবে বলে জানানো হয়েছে। তবে গত দুই দিন ধরে ওই চিকিৎসক বিনা অনুমতিতে অনুপস্থিত রয়েছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১