শিরোনাম

সূর্যমূখী কিন্ডারগার্টেন এর ৩৫ বৎসর পূর্তি উপলক্ষে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এম.পি

সূর্যমূখী কিন্ডারগার্টেন একটি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ

| শুক্রবার, ২৯ জুন ২০১৮ | পড়া হয়েছে 316 বার

সূর্যমূখী কিন্ডারগার্টেন একটি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ

শিশুদের আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট সবাইকে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি। তিনি বলেন, শিশুদের আনন্দের মধ্য দিয়েই এগিয়ে নিতে হবে। সূর্যমূখী কিন্ডারগার্টেন একটি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ যে প্রতিষ্ঠান ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষাক্ষেত্রে প্রলয় সৃষ্টি করছে। সূর্যমূখী কিন্ডারগার্টেন ক্ষুদে শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষার পাশাপাশি মানবিক মূল্যবোধের বিকাশ ঘটাতে এবং উন্নত ভবিষ্যত গড়ে তুলতে বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে।

তিনি আজ শুক্রবার (২৯.০৬.২০১৮) সন্ধ্যায় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে সূর্যমূখী কিন্ডারগার্টেন এর ৩৫ বৎসর পূর্তি উপলক্ষে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


সূর্যমূখী কিন্ডারগার্টেনের অধ্যক্ষ সালমা বারী’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এম.পি আরো বলেন, বিদ্যালয়ের পরিবেশ হবে শিশুবান্ধব। শিক্ষকদেরকে শিক্ষার্থীদের সঙ্গে বন্ধুর মতো আচরণ করতে হবে, যাতে তারা ভীতির মধ্যে না থাকে। শিক্ষার্থীদের কাছে শিক্ষা সহজ ও আনন্দদায়ক করে তুলতে হবে। শিক্ষার্থীরা বিদ্যালয়ে যদি আনন্দ না পায় তবে তারা বিদ্যালয়ে নিয়মিত আসবে না। এ জন্য শিক্ষকদের আন্তরিক ভূমিকা পালন করতে হবে।

একমাত্র ছাত্র শিক্ষক অভিভাবক এই ত্রি-মাত্রিক সম্পর্কের শক্তিশালী ও দৃঢ় বন্ধনের মাধ্যমেই উন্নত জীবন ও ক্যারিয়ার গড়ে তোলা সম্ভব এবং সে কারণেই শিক্ষার্থীদের নৈতিক ও মানবিক মূল্যবোধ উন্নয়নে এ ত্রি-মাত্রিক সম্পর্ককে আরো দৃঢ় করার আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষাক্ষেত্রে বর্তমানে শিক্ষক, শিক্ষার্থীরা সব ধরনের প্রযুক্তিগত সুবিধা পাচ্ছে। ইতিমধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণে যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করেছে। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পৌর মেয়র নায়ার কবির, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ইনামুল হক হেলাল। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল। অনুষ্ঠান পরিচালনা করেন প্রাক্তণ শিক্ষার্থী তাহমিদ বিন রহমান ও ইসরাত শামসাদ পিলু। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সুশীল সমাজসহ প্রতিষ্ঠানের প্রাক্তণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১