শিরোনাম

সুন্দর এবং নান্দনিক পথে জীবন ধারন করেছেন কবি এ কে এম হারুনুর রশীদ : নাট্যজন মনজুরুল আলম

| শনিবার, ১০ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 140 বার

সুন্দর এবং নান্দনিক পথে জীবন ধারন করেছেন কবি এ কে এম হারুনুর রশীদ : নাট্যজন মনজুরুল আলম

বিশিষ্ট নাট্যজন সংবাদ ব্যক্তিত্ব মনজুরুল আলম বলেছেন, শ্লীল, সত্য, সুন্দরের পথে তিনি জীবন পরিচালিত করেছেন। আমরা যদি সুন্দর এবং নান্দনিক পথে জীবন চালাতে চাই তাহলে তাঁর সৃষ্টিশীলতা ও জীবন থেকে শিক্ষা নিতে পারি। তিনি জীবনভর সৃজনশীলতা ও প্রগতিশীলতার পক্ষে লড়াই সংগ্রাম করেছেন। বাংলাদেশ ও অসাম্প্রাদায়িক সমাজ নির্মাণে তিনি তারঁ সৃষ্টিশীলতাকে উৎসর্গ করেছেন। তাঁর জীবন এবং আদর্শ থেকে আমরা শিক্ষা নিয়ে আগামী দিনের নতুন পথ নির্মাণ করতে পারবো। তিনি একাধারে কবিতা লিখেছেন গান লিখেছেন, গানের সুর করেছেন নিজে গান গেয়েছেন। নাটক লিখেছেন নাটক নির্দেশনা দিয়েছেন নাটকে অভিনয় করেছেন। বহুমাত্রিক প্রতিভাধর মানুষ ছিলেন এ কে এম হারুনুর রশীদ। ব্রাহ্মণবাড়িয়ার শিল্প-সংস্কৃতির তাঁর জীবদ্দশায় এমন কোন প্রতিষ্ঠান নেই যার নেতৃত্বে বা পরিচালনায় কোননা কোনভাবে যুক্ত ছিলেন। বাঙালী সংস্কৃতির ক্রান্তিলগ্নে তিনি সাহসের সাথে সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে কথা বলেছেন।

০৯ নভেম্বর শুক্রবার সকালে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষাচত্বরে তিতাস আবৃত্তি সংগঠন আয়োজিত বিশিষ্ট কবি গীতিকার নাট্যকার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অধ্যাপক এ কে এম হারুনুর রশীদের প্রয়াণ দিবসে দুইদিনের কর্মসূচির সমাপনী অনুষ্ঠানের প্রধান বক্তার বক্তব্যে একথা বলেন।


তিতাস আবৃত্তি সংগঠনের সমন্বয়ক রোকেয়া দস্তগীরের সভাপতিত্বে ও সহকারি পরিচালক উত্তম কুমার দাসের সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি ছিলেন সুরস¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক কবি আবদুল মান্নান সরকার, অনুশীলন সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি সাংবাদিক আব্দুন নূর।

স্বাগত বক্তব্য রাখেন তিতাস সাহিত্য-সংস্কৃতি পরিষদের সদস্য সচিব হৃদয় কামাল। স্যারকে শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন সহকারি পরিচালক বাছির দুলাল, সংগঠন সদস্য সায়মা হক, সাইদুল ইসলাম।

আলোচনা সভার আগে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন আবৃত্তিকর্মীদের এ কে এম হারুনুর রশীদের কবিতাভিত্তিক প্রশিক্ষণ প্রদান করেন।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১