শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবে উস্কানি দেয়ার অভিযোগে

সুনামগঞ্জের সাবেক এমপি শাহীনূর পাশা গ্রেপ্তার

| শুক্রবার, ০৭ মে ২০২১ | পড়া হয়েছে 96 বার

সুনামগঞ্জের সাবেক এমপি শাহীনূর পাশা গ্রেপ্তার

হেফাজতে ইসলামের কর্মসূচী চলাকালে ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবে উস্কানি দেয়ার অভিযোগে সুনামগঞ্জ-৩- আসনের সাবেক এমপি ও হেফাজত ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির কমিটির আইন বিষয়ক সম্পাদক মাওলানা শাহীনূর পাশাকে গ্রেপ্তার করেছে সিআইডি।
বৃহস্পতিবার ৬ই মে, ২০২১ গভীর রাতে সিলেটের বনকলাপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ভূমি অফিস ভাংচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এর একটি সূত্র জানান, মাওলানা শাহীনূর পাশা মোবাইল ফোনের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবে উস্কানি দেন।


শুক্রবার ৭ই মে, ২০২১ সকালে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের রিমান্ড চেয়ে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে হাজির করা হলে রিমান্ডের কোন শুনানি হয়নি তবে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শাহীনূর পাশা হেফাজত ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির কমিটির আইনবিষয়ক সম্পাদক ছিলেন। খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতের কর্মসুচী চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় তান্ডব চালায় হেফাজতের কর্মী-সমর্থকরা। এ সময় সরকারি-বেসরকারি অর্ধশতাধিক প্রতিষ্ঠানে হামলা ও অগ্নিসংযোগ করা হয়। এর মধ্যে সদর উপজেলা ভূমি অফিসে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ওই অফিসের অফিস সহকারি এ বি সিদ্দিক অজ্ঞাতনামাদেরকে আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্তভার পরে সিআইডির উপর।

সিআইডি ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার শাহরিয়ার রহমান জানান, মোবাইল ফোনে তান্ডবের ঘটনায় উস্কানি দেয়ার তথ্য প্রমান পেয়ে বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। তান্ডবের সময় তিনি বিভিন্নভাবে উস্কানি দিয়েছেন। গ্রেপ্তারের পর তাকে আদালতে পাঠানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ ও আরো তথ্য প্রমানের পর অন্য কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হবে কিনা সেটা পরে দেখা হবে।

উল্লেখ্য ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় মোট ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি। এসব মামলায় ৪১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে। বৃহস্পতিবার রাত পর্যন্ত ৪৩৯ জনকে গ্রেপ্তার করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০