শিরোনাম

রিট শুনানির আগেই

সিলেটে ঐক্যফ্রন্টকে পুলিশের ‘হ্যাঁ’

ডেস্ক রিপোর্ট : | রবিবার, ২১ অক্টোবর ২০১৮ | পড়া হয়েছে 91 বার

সিলেটে ঐক্যফ্রন্টকে পুলিশের ‘হ্যাঁ’

দু’দফা প্রত্যাখ্যাত হয়ে হাইকোর্টে রিট করার পর শুনানির আগেই সিলেট মহানগর পুলিশ (এসএমপি) জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি দিয়েছে।

আজ রবিবার সন্ধ্যায় পুলিশের পক্ষ থেকে বুধবার সমাবেশের ব্যাপারে অনাপত্তি দেয়া হয় বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।


এর আগে সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি না দেয়ায় দুপুরে হাইকোর্টে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও মো. আশরাফুল কামালের বেঞ্চে একটি রিট দায়ের করেন তিনি।

রিটের শুনানিতে অংশ নেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

বিএনপি নেতা আলী আহমদ বলেন, সমাবেশ করতে অনুমতি না দেয়া অগণতান্ত্রিক, সংবিধান পরিপন্থি ও মৌলিক অধিকারের হরণ। আমরা এই বিষয়টি আদালতের গোচরে এনে রিট করেছি।

তিনি বলেন, সোমবার সকালে রিটের শুনানির জন্য সময় ধার্য করেন আদালত। এদিকে সন্ধ্যায় এসএমপির পক্ষ থেকে বুধবার সমাবেশের অনুমতি দেয়া হয়েছে।

আলী আহমদ বলেন, সিলেটে সমাবেশের অনুমতি কেন দেয়া হবে না জানতে চেয়ে মঙ্গলবার স্বরাষ্ট্র সচিব, আইজিপি এবং সিলেটের বিভাগীয় কমিশনারের কাছে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী আইনী নোটিশ পাঠান।

উল্লেখ্য, সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম নির্বাচনী সফর ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসূচি অনুযায়ী ২৩ অক্টোবর সিলেটে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত এবং সমাবেশ করার কর্মসূচি নেন।

কিন্তু নিরাপত্তা জনিত কারণ দেখিয়ে এসএমপি সমাবেশের অনুমতি দেয়নি। পরবর্তীতে আগামী বুধবার একই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন ঐক্যফ্রন্টের নেতারা। ফের আবেদন করলে শনিবারও সমাবেশের ব্যাপারে পুলিশ ‘না’ অবস্থানে থাকে। সূত্র : পরিবর্তন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১