শিরোনাম

গ্যাস সরবরাহরসহ ২দফা দাবিতে মানববন্ধন-ভবন ঘেরাও

আশুগঞ্জ প্রতিনিধি : | সোমবার, ০৪ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 112 বার

গ্যাস সরবরাহরসহ ২দফা দাবিতে মানববন্ধন-ভবন ঘেরাও

গ্যাস সরবরাহরসহ ২দফা দাবিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলায় সার কারখানায় মানববন্ধন ও প্রশাসনিক ভবন ঘেরাও করে বিক্ষোভ মিছিল করেছে কারখানার শ্রমিক-কর্মচারী। আজ সোমবার (০৪.১২.২০১৭) কারখানার প্রধান ফটক থেকে প্রশাসনিক ভবন চত্বর পর্যন্ত কারখানার শ্রমিক-কর্মচারীরা হাতে হাত ধরে মানববন্ধন রচনা করে। কারখানার প্রধান ফটক বন্ধ করে মানববন্ধন কর্মসূচি পালন করায় ১ঘন্টা প্রধান ফটক দিয়ে ট্রাকে সাত জেলায় সার সরবরাহ বন্ধ ছিল। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল কারখানার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে ঘেরাও করে বিক্ষোভ করতে থাকে।

পরে সমাবেশে আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ বাবুল মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন-কারখানার সিবিএর সাধারণ সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি সাইফুদ্দিন ফারুকী, সহ-সভাপতি হাজী তৈমুর রহমান, যুগ্ম-সাধারণ জাহিদুর রহমান, সহ-সাধারন সম্পাদক শামীম আরিফ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, দপ্তর সম্পাদক গাজী জামশেদ হোসেন, অর্থ সম্পাদক আব্দুর রহমান, ক্রীড়া সম্পাদক সরকার আমিনুল হক, সাংস্কৃতিক সম্পাদক জসিম উদ্দিন প্রমুখ।


সমাবেশে বক্তারা বলেন, চলতি বছরের ৩ এপ্রিল আশুগঞ্জ সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ। এতে কারখানার সার উৎপাদনও বন্ধ হয়ে যায়। আট মাস কারখানার উৎপাদন বন্ধ থাকায় প্রতিদিন প্রায় ১২‘শ টন উৎপাদন ক্ষমতা হিসাবে প্রায় সাড়ে ৩’শ কোটি টাকা মূল্যের প্রায় তিন লাখ টন ইউরিয়া সার উৎপাদন ব্যাহত হয়েছে।

২০১০ সাল থেকে গ্রীষ্ম মৌসুমে (মার্চ-সেপ্টেম্বর) সরকারি সিদ্ধান্তে কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হচ্ছে। দীর্ঘ কারখানা বন্ধ থাকায় শ্রমিকরাও ঠিকমতো বোনাস ও লভ্যাংশ পাচ্ছে না। এ কারনে শ্রমিকরা চরম অর্থ সংকটে আছেন তারা।

আশুগঞ্জ সার কারখানা শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন জানান, দ্রুত কারখানার গ্যাস সরবরাহ নিরবিচ্ছিন্ন না করা হলে রাজপথ, রেলপথ বন্ধ ও বাখরাবাদ আশুগঞ্জ গ্যাস স্টেশন ঘোরাও করে এ ক্ষেত্র থেকে সারা দেশে গ্যাস সরবরাহ বন্ধসহ কঠোর আন্দোনের হুমকি দেয়া হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১