শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ার গনমানুষের নেতা ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক

সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবির আর নেই ॥ আজ নামাজে জানাযা

শামীম উন বাছির | সোমবার, ২৮ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 323 বার

সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবির আর নেই ॥ আজ নামাজে জানাযা

ব্রাহ্মণবাড়িয়ার গনমানুষের নেতা, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবির ইন্তেকাল করেছেন (ইন্না—রাজিউন)। গত রোববার সকাল পৌনে ৯টায় ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান।
পারিবারিক সূত্র জানায়, অ্যাডভোকেট হুমায়ূন কবির গত রোববার সকালে সাড়ে ৮টার দিকে পৌর এলাকার পাইকপাড়ার বাসায় হৃদরোগে আক্রান্ত হন। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। আমেরিকায় বসবাসরত তার একমাত্র কন্যা এলিন কবির দেশে ফেরার পর আজ সোমবার বাদ জোহর ব্রাহ্মণবাড়িয়া জেলা ঈদগাহ মাঠে নামাজে জানাযা শেষে পৌর এলাকার উত্তর পৈরতলা পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার লাশ দাফন করা হবে।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী অ্যাডভোকেট হুমায়ূন কবির ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধে সাহসী ভূমিকা পালন করেন। দেশ স্বাধীনের পর তিনি পর পর দুইবার ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি পর পর দুইবার ব্রাহ্মণবাড়িয়া সদর আসন থকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান, স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক উপ-মন্ত্রী এবং তৎকালীন প্রধানমন্ত্রীর (কাজী জাফর) একান্ত সচিব ছিলেন। তাঁর স্ত্রী মিসেস নায়ার কবির বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।


অ্যাডভোকেট হুমায়ূন কবির ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিক দৈনিক দিনদর্পনের প্রকাশক ও সম্পাদক ছিলেন। ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার উন্নয়নে তার ছিলো অনন্য ভূমিকা। তিনি ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজ, ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রী কলেজ, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ, হুমায়ূন কবির বিদ্যা নিকেতন, মধ্যপাড়া হুমায়ুন কবির সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাইকপাড়া হুমায়ূন কবির প্রাথমিক বিদ্যালয়, মধ্যপাড়া পলি কমল কিন্ডার গার্টেনসহ উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সদস্য অ্যাডভোকেট হুমায়ূন কবিরের মৃত্যুতে তিনদিনের শোক কর্মসূচী ঘোষনা করেছে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব। শোক কর্মসূচীর মধ্যে রয়েছে রোববার ও সোমবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব ভবনে কালো পতাকা অর্ধনমিত রাখা, সাংবাদিকদের কালো ব্যাজ ধারন এবং মঙ্গলবার বাদ আছর ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে মিলাদ মাহফিল।

এদিকে সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী প্রমুখ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১