শিরোনাম

সাপ-বানরের বিরুদ্ধে কোটি টাকা চুরির অভিযোগ!

অনলাইন ডেস্ক : | মঙ্গলবার, ১৩ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 619 বার

সাপ-বানরের বিরুদ্ধে কোটি টাকা চুরির অভিযোগ!

‘যত দোষ নন্দ ঘোষ’র মতো অবস্থা নাইজেরিয়ার পশু-পাখিদের। প্রথমে সাপ, তারপর বানর। একের পর এক অভিযোগ আনা হচ্ছে এসব প্রাণীদের বিরুদ্ধে।

সম্প্রতি দেশটির একজন কেরানি অভিযোগ করেছেন, একটি সাপ তার কাছ থেকে ৩৬ মিলিয়ন নিয়ারা খেয়ে ফেলেছে, বাংলাদেশি টাকায় তা প্রায় ৮০ লাখ টাকার সমপরিমাণ।


এ ঘটনার পর নাইজেরিয়ার শিক্ষা অধিদপ্তরে কর্মরত ওই কেরানিকে বরখাস্ত করে কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের পরীক্ষার ফি সংগ্রহ করা ছিল তার কাজ। সাপ অফিসে ঢুকে একসাথে এতো শিক্ষার্থীর পরীক্ষার ফি খেয়ে যাবে, ব্যাপারটা যুক্তিসঙ্গত মনে হয়নি কর্তৃপক্ষের। তাছাড়া সাপের পেটে ৮০ লাখ টাকা ঢোকানোর মতো জায়গাও তো থাকা চাই!

এ ঘটনার সপ্তাহ পেরোতে না পেরোতেই আবারও অভিযুক্ত হলো নাইজেরিয়ার পশুরা। এবারের অভিযোগ একদল বানরের প্রতি। অভিযোগকারী একজন সিনেটর।

তিনি বলেছেন, একদল বানর একটি ফার্ম হাউজ থেকে প্রায় ৭ কোটি নিয়ারা নিয়ে পালিয়েছে। বাংলাদেশি টাকায় তা প্রায় দেড় কোটি টাকার সমপরিমাণ। তার উপর অর্থ অব্যবস্থাপনার অভিযোগ উঠলেই বানরের প্রসঙ্গ টেনে আনেন তিনি।

নাইজেরিয়ায় প্রাণীদের উপর দোষারোপের ঘটনা এগুলোই প্রথম নয়। গত বছর দেশটির প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি নিজ বাসভবনে বসে দাপ্তরিক কাজ সারেন টানা তিন মাস। কারণ, তার অফিস একদল ইঁদুর ক্ষতিগ্রস্ত করে গেছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১