শিরোনাম

সদর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হলেন মাহবুব আলম

শামীম-উন-বাছির | সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯ | পড়া হয়েছে 623 বার

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হলেন মাহবুব আলম

আজ সোমবার অনুষ্ঠিত হবে বাংলাদেশ আওয়ামী লীগ, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন।
বিকেল তিনটায় স্থানীয় বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চ ময়দানে অনুষ্ঠিতব্য সম্মেলনে প্রধান অতিথি থাকবেন, ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বেসরকারি বিমান ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।

সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাবিবুল্লাহ বাহারের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য, মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়া। বক্তব্য রাখবেন জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


এদিকে সম্মেলনকে কেন্দ্র করে দলীয় নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসব আমেজ। পৌর শহরসহ সদর উপজেলার প্রতিটি ইউনিয়নের গুরুত্বপূর্ন স্থানে শোভা পাচ্ছে সম্ভাব্য প্রার্থীদের পোষ্টার ও ব্যানার। শহরে করা হয়েছে ব্যাপক মাইকিং। সম্মেলনের জন্য জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চ ময়দানে নির্মান করা হয়েছে বিশাল প্যান্ডেল।

এদিকে সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম।

সম্মেলনকে সামনে রেখে তিনি চষে বেরিয়েছেন সদর উপজেলার ১১টি ইউনিয়ন। গেছেন দলীয় নেতা-কর্মীদের দ্বারে দ্বারে। ইতিমধ্যেই তিনি দলীয় নেতা-কর্মীদের মাঝে শক্ত অবস্থান সৃষ্টি করতে সক্ষম হয়েছেন। তার সমর্থনে আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের প্রভাবশালী নেতা-কর্মীরা ব্যানার, ফেস্টুন ও পোষ্টার টানিয়ে তার প্রতি তাদের সমর্থন ব্যক্ত করেছেন।

সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর গ্রামের মরহুম আবদুল হাই এর ছেলে মাহবুব আলম ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে পদার্পন করেছেন। প্রতিটি গনতান্ত্রিক আন্দোলনে তিনি সক্রিয় ভূমিকা পালন করেছেন। তিনি বর্তমানে জেলা যুবলীগের সম্পাদক মন্ডলীর সদস্য ও দক্ষতার সাথে সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। রাজনীতির পাশাপাশি তিনি একজন শিক্ষানুরাগী, দক্ষ সমবায়ী ও সমাজসেবক।
শিক্ষানুরাগী মাহবুব আলম ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজ, পৌর ডিগ্রী কলেজ, চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনার্স কলেজ, ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড কলেজ, অঙ্কুর-অšে¦ষা বিদ্যাপীঠ, চাপুইর আলিয়া মাদরাসা, চিলোকূট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য। তিনি চিনাইর (দঃ) সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চিলোকূট সিরাজুল ইসলাম একাডেমীর পরিচালনা পর্ষদের সভাপতি এবং সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি পরপর চারবার চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ বিদুৎসাহী সমাজকর্মী হিসেবে জাতীয় শিক্ষা পদকে ভূষিত হয়েছেন। তিনি চিনাইর মদিনাতুল উলুম হাফিজিয়া মাদরাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।

এম.এ.এইচ মাহবুব আলম একজন দক্ষ সমবায়ী। তিনি সদর উপজেলা বিআরডিবির চারবার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি চট্টগ্রাম বিভাগে দুইবার শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হয়েছেন। তিনি বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ পল্লী উন্নয়ন পদকে ভূষিত হয়েছেন। তিনি বাংলাদেশ কো-অপারেটিভ ইন্সুরেন্স কোম্পানী লিঃ এর পর পর তিনবার নির্বাচিত পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন।

এ ব্যাপারে এম.এ.এইচ মাহবুব আলমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, জাতির জনক বঙ্বন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রানিত হয়ে রাজনীতি করি। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে কাজ করছি। তিনি বলেন, দলীয় নেতা-কর্মীদের অনুপ্রেরণায় সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছি। আশাকরি দলীয় নেতৃবৃন্দ আমার কর্মকান্ড মূল্যায়ন করবেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১