শিরোনাম

সাংবাদিকদের সাথে সাফি মাহমুদের মতবিনিময়

নাসিরনগর প্রতিনিধি : | শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 155 বার

সাংবাদিকদের সাথে সাফি মাহমুদের মতবিনিময়

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের উপ-নিবার্চনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সংদস্য এস এম সাফি মাহমুদ নাসিরনগর প্রেসক্লাবে আজ শনিবার (৩০.১২.২০১৭) স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। মতবিনিময় সভায় মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সংদস্য এস এম সাফি মাহমুদ আওয়ামীলীগের একজন নিবেদিত প্রাণ দাবি করে বলেন এ আসনে উপ-নিবার্চনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী। দল যদি আমাকে উপ-নিবার্চনে মনোনয়ন দেয় তাহলে এলাকার উন্নয়নে নিজেকে সবসময় নিয়োজিত রাখব ইনশাল্লাহ। তাছাড়া এ আসনে অন্য কাউকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়া হলে আমি তার পক্ষেই কাজ করব। তিনি তার রাজনৈতিক জীবনের বিস্তারিত কর্মকান্ড তুলে ধরেন। তিনি বলেন, ১৯৬৯ থেকে ১৯৭০ সাল পর্যন্ত অষ্টগ্রাম থানা ছাত্রলীগের সভাপতি ও বর্তমান মহামান্য রাষ্ট্রপতি অ্যাডঃ আবদুল হামিদ সাহেবের ১৯৭০ সালের নিবার্চনে সক্রিয় অংশগ্রহন করেন।
চট্টগ্রাম সরকারি কলেজে অধ্যয়নরত অবস্থায় ১৯৭৩ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত কলেজ শাখার ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের শাহাদাত বরণের পর চট্টগ্রাম কলেজ শাখার ব্যানারে প্রতিবাদ মিছিলের প্রেক্ষিতে তৎকালিন সেনাবাহিনী কর্তৃক গ্রেফতার হয়ে ১ মাস ১১ দিন কারাবরণ করেন। ১৯৭৫ সাল থেকে ১৯৭৯ সাল পর্যন্ত চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৮০ সালে নাসিরনগর থানা যুবলীগের আহবায়ক ও ব্রাহ্মণবাড়িয়া তৎকালিন মহকুমার যুবলীগের যুগ্ম-আহবায়ক ছিলেন।

১৯৮৩ সালের ৩০ ডিসেম্বর ১নং চাতলপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিবার্চিত হন। ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে তৎকালীন জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ মোর্শেদ কামালের কাছে পরাজিত হন। ১৯৯৬ সালে জাতীয় পার্টির এমপি সৈয়দ মোর্শেদ কামাল বিএনপির প্রার্থী হলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১৫ ফেব্রুয়ারি নিবার্চনে সংসদ সদস্য নিবার্চিত হন। ১৯৯৬ সালের ১২ জুন নিবার্চনে বিএনপির প্রার্থী হিসেবে আওয়ামীগের প্রার্থী এডভোকেট ছায়েদুল হকের কাছে পরাজিত হন। ২০০৮ সালে আওয়ামীলীগের প্রার্থী এডভোকেট ছায়েদুল হকের পক্ষে নিবার্চনে সহযোগিতার করেন।


২০১৩ সালে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিমের কাছে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে আওয়ামীলীগে যোগদান করেন এবং ২০১৪ সালের ৫ জানুয়ারি নিবার্চনে আওয়ামীলীগের মনোনয়ন চান। তাই তিনি এবার উপ-নিবার্চনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা করেন। তিনি এলাকাবাসীর কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় প্রেসক্লাবের সভাপতি সুজিত কুমার চক্রবর্তী,সহ-সভাপতি আকতার হোসেন ভুইয়া,সাধারণ সম্পাদক মোজাম্মেল হক সবুজ,সাবেক সভাপতি আজিজুর রহমান চৌধুরী,সাবেক সাধারণ সম্পাদক আসমত আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১