শিরোনাম

সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরি শিক্ষালয়ের সবক উদ্বোধনী অনুষ্ঠানে উলামায়ে কেরাম

সর্বত্র ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা এখন সময়ের দাবি

বার্তা প্রেরক | বুধবার, ২৬ জুন ২০১৯ | পড়া হয়েছে 290 বার

সর্বত্র ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা এখন সময়ের দাবি

জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরি শিক্ষালয় কাজীপাড়া ব্রাক্ষণবাড়ীয়া এ-র ১৪৪০/১৪৪১হিজরি শিক্ষাবর্ষের উদ্বোধনী সবক আজ বুধবার, (২৬-জুন ২০১৯) বাদ যোহর মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরি শিক্ষালয়ের পরিচালক হাফেজ মাওলানা মোহাম্মদ ইদ্রিস এ-র পরিচালনায় উক্ত উদ্বোধনী সবক অনুষ্ঠানে জামিয়া ইসলামীয়া ইউনুসিয়ার শায়খুল হাদীস ও সদরুল মুহতামিম আল্লামা আশেকে এলাহী ইব্রাহিমী, জামিয়া ইসলামীয়া ইউনুসিয়ার মুহতামিম আল্লামা মুফতী মুবারকুল্লাহ, শিক্ষাসচিব আল্লামা মুফতী শামছুল হক সরাইলি, মাওলানা শামসুল হক ছাতিয়ানী, ক্বারী আবুল খায়ের,মুফতী নোমান হাবিবী, দারুল আরকাম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা আলী আযম, আশুগঞ্জ সোনারামপুর মাদ্রাসার শায়খুল হাদীস মুফতী বোরহান উদ্দিন কাসেমী প্রমুখ উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।


সবক অনুষ্ঠানে উলামায়ে কেরামগণ বলেন, ইসলামী শিক্ষা অর্জনকারীরা হচ্ছে আল্লাহর মনোনীত ও মাকবুল প্রিয় বান্দাহ, তারা হচ্ছে আম্বিয়ায়ে কেরামদের ওয়ারিস বা প্রতিনিধি। কিয়ামত পর্যন্ত ইসলাম তাদের মাধ্যমেই প্রতিষ্ঠিত থাকবে।

উলামায়ে কেরামগণ বলেন সর্বত্র ই অশান্তির আগুন দাউদাউ করে জ্বলছে, পারিবারিক সামাজিক সকল বন্ধন আজ ছিন্নভিন্ন হয়ে পড়েছে। মাদক, সন্ত্রাস, ধর্ষন সহ বিভিন্ন অসামাজিক ও অনৈতিক কর্মকান্ডে সয়লাব হয়ে যাচ্ছে, এ-র একমাত্র কারণ হলো ইসলামী শিক্ষার অনুপস্থিতি। তাই পরিবার, সমাজ ও রাষ্ট্র সহ সকল স্থরে নিরাপত্তা, শান্তি প্রতিষ্ঠায় ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা এখন সময়ের দাবি। কারণ যারা ইসলামী শিক্ষা লাভ করে তাদের অন্তরে আল্লাহর ভয় ও পরকালের জবাবদিহিতার ভয় থাকে, আর যাদের অন্তরে আল্লাহর ভয় ও পরকালের জবাবদিহিতার ভয় থাকবে তারা কখনো অন্যায় অপরাধ করতে পারেনা

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০