শিরোনাম

সরাইল ইউসিসিএ’র ৩৯তম সাধারণ সভা অনুষ্ঠিত

সরাইল প্রতিনিধি | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 126 বার

সরাইল উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড (ইউসিসিএ)-এর ৩৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২.০২.২০১৮) সকালে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের পর উপজেলা প্রশিক্ষণ উন্নয়ন কেন্দ্রে কার্যকরী পরিষদের সভাপতি মোহাম্মদ আবু কাউছার ঠাকুরের (রুবেল) সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডঃ জিয়াউল হক মৃধা।


উপজেলা পল্লী উন্নয়ন অফিসার এ.কে.এম মাসুদুর রহমানের পরিচালনায় সভাপতির স্বাগত বক্তব্যের পর বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ ইকবাল হোসেন, ইউসিসিএ’র সাবেক সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার, মো. আনিছুল ইসলাম ঠাকুর,উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর ও সরাইল প্রেসক্লাবের সভাপতি বদর উদ্দিন।

স্বাগত বক্তব্যে সভাপতি জানান, নীট লাভ আগের অর্থ বছরের চেয়ে বৃদ্ধি পেয়ে ২০১৬-১৭ অর্থ বছরে ৬ লাখ ১৫ হাজার ২৫৬ টাকা হয়েছে। আর স্থায়ী আমানত ২১ লাখ ৭৭ হাজার ৩৯১ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ২ কোটি ২০ লাখ ১০ হাজার ৪৮২ টাকা হয়েছে। গত অর্থ বছরে উপজেলায় শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছে কুট্রাপাড়া উত্তর কেএসএস লিঃ, কানিউচ কেএসএস লিমিটেড-এর ব্যবস্থাপক মো. নোয়াব মিয়া ও বড় দেওয়ান পাড়া বড্ডাপাড়া কেএসএস’র সভাপতি মো. আনিছুল ইসলাম ঠাকুর শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হয়েছেন। মহিলাদের মধ্যে মোমেনা বেগমের হাফিজটুলা উত্তর কেএসএস লিঃ, শ্রেষ্ঠ ব্যবস্থাপক হাফিজটুলা পশ্চিম কেএসএস লি: এর জরিনা বেগম ও শ্রেষ্ঠ সমবায়ী সৈয়দটুলা পশ্চিম কেএসএস লি: এর রোকেয়া বেগম। প্রত্যেকের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

সকাল থেকে বিকাল পর্যন্ত ৩৫টি সমিতির নেতৃবৃন্দ ও সদস্যদের অংশ গ্রহনে অত্যন্ত আনন্দঘণ পরিবেশে চলে এ সাধারণ সভা। প্রধান অতিথি বলেন, ১৯৫৯ খ্রিষ্টাব্দে জন্ম নেওয়া সমবায় এখন আর মূল লক্ষ্যে নেই। সমবায় আন্দোলনেও কোন জোর নেই। গ্রাম গঞ্জের কতজন কৃষক লাভবান হয়েছে? সাধারণ সভার উপস্থিতি নিয়ে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমানে কৃষক সমবায় সমিতি নেই কেন? কৃষকরা সমিতি করে উন্নয়ন করবে এটাই সমবায়ের লক্ষ হওয়া উচিত। সুদি ও মহাজনি ব্যবসা সমবায়ের মূল লক্ষ নয়। সমবায় আন্দোলন সরাইলে অকার্যকর হয়ে পড়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১