শিরোনাম

সরাইলে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার কাজ শুরু

সরাইল প্রতিনিধি | শনিবার, ২৮ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 92 বার

সরাইলে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার কাজ শুরু

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে স্বেচ্ছাশ্রমে সরাইল-অরুয়াইল সড়কের সংস্কার কাজ শুরু করেছেন স্থানীয় লোকজন। শনিবার (২৮ নভেম্বর, ২০২০) সকালে স্থানীয়রা সরাইল-অরুয়াইল সড়কের লোপাড়া অংশে সড়কের সংস্কার কাজ শুরু করেন। স্থানীয় জনগনের সাথে কোদাল হাতে মাটি কাটেন এই এলাকাতে পর পর দুইবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা।

এ সময় তিনি বন্যায় বিধ্বস্ত সড়কটির সংস্কার কাজ এখনো না করায় বর্তমান এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়ার কঠোর সমালোচনা করে আগামী ২/৩ মাসের মধ্যে সড়কটির সংস্কার না হলে কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দেন।


এলাকাবাসী জানান, অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা সংসদ সদস্য থাকার সময় ২০১০ সালে সরাইল উপজেলার ভাটি অঞ্চলের তিন ইউনিয়নবাসীর দীর্ঘদিনের স্বপ্নের সরাইল-অরুয়াইল সড়কটি নির্মিত করেন। সড়কটি নির্মান হওয়ায় উপজেলার ভাটি এলাকার ৩ ইউনিয়নবাসীসহ উপজেলাবাসীর যাতায়ত ভোগান্তি লাঘব হয়।

সড়কটি নির্মান হওয়ার পর কয়েকদফা বন্যার পানির তোড়ে সড়কটি ২/৩ বার ক্ষতিগ্রস্থ হয়। জনপ্রতিনিধি ও এলজিইডির সহযোগীতায় কয়েকদফা সংস্কার কাজও করা হয় সড়কটিতে।

সাম্প্রতিক বন্যায় সড়কটির চুন্টার লোপাড়া থেকে ভূঁইশ্বর বাজার পর্যন্ত প্রায় বিলীন হয়ে যায়। জীবনের ঝুঁকি নিয়ে গত ৪/৫ মাস ধরে এই সড়ক দিয়ে যাতায়ত করছেন ৩ ইউনিয়নের লোকজন। সড়কটি এখন এলাকাবাসীর জন্য মরণ ফাঁদে পরিনত হয়েছে। বাড়ছে সড়কে চলাচলকারী চালক ও যাত্রীদের দুর্ভোগ। সড়কটি সংস্কারে উদাসীন সংশ্লিষ্ট দফতরের লোকজন।

শনিবার সকালে সাবেক এমপি জিয়াউল হক মৃধা স্থানীয় জাপা নেতা-কর্মী ও এলাকাবাসীকে সাথে নিয়ে স্বেচ্ছাশ্রমে সড়কের সংস্কার কাজ শুরু করেন। তিনি নিজেও কোদাল হাতে মাটি কেটে সড়কে ফেলেন।

সংস্কার কাজ শুরু করার পর স্থানীয় রহিম মিয়ার সভাপতিত্বে সেখানে অনুষ্ঠিত এক সভায় জিয়াউল হক মৃধা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সহযোগিতায় অনেক কষ্টে সড়কটি নির্মান করেছিলাম। পরে বিভিন্ন সময়ে সাড়ে ৮ কোটি টাকার সংস্কার কাজেরও ব্যবস্থা করেছি। কিন্তু বর্তমান এমপি সড়কটির সংস্কার কাজের জন্য কিছু করছেন না। তিনি আগামী ২/৩ মাসের মধ্যে সড়কটি সংস্কার কাজ না হলে কঠিন কর্মসূচি দেয়ার ঘোষণা দেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১