শিরোনাম

সাংবাদিক বিজনকে হত্যার হুমকির বিচার দাবিতে

সরাইলে সাংবাদিকদের মানববন্ধন

সরাইল প্রতিনিধি | সোমবার, ১১ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 196 বার

সরাইলে সাংবাদিকদের মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার পৌর মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক তাকজিল খলিফা কাজলের বিভিন্ন অনিয়মের সংবাদ প্রকাশের জেরে দৈনিক মানবজমিনের ব্রাহ্মণবাড়িয়াস্থ স্টাফ রিপোর্টার জাবেদ রহিম বিজনকে হত্যার হুমকির দেয়ার প্রতিবাদে সোমবার (১১ নভেম্বর ২০১৯) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড মোড়ে মানববন্ধন ও পথ সভা করেছে সাংবাদিকরা। সরাইল, আশুগঞ্জ ও নাসিরনগর প্রেসক্লাবের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

সরাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ আইয়ূব খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুল, যুগ্ম সম্পাদক সৈয়দ কামরুজ্জামান, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক আল-মামুন, নাসিরনগর প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আকতার হোসেন ভূইয়া, সাবেক সভাপতি মোঃ আজিজুর রহমান চৌধুরী প্রমুখ।


মানববন্ধনে বক্তারা অবিলম্বে সাংবাদিক জাবেদ রহিম বিজনকে হত্যার হুমকিদাতাদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। নতুবা আরো কঠোর কর্মসূচি দেয়ার আল্টিমেটাম দেয়া হয়।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর দৈনিক মানবজমিন পত্রিকায় আখাউড়া পৌরসভার মেয়র ও যুবলীগ নেতা তাকজিল খলিফা কাজলকে নিয়ে “আখাউড়ায় খলিফা সাম্রাজ্য” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশের পরপর ফেসবুকে সাংবাদিক বিজনকে হত্যার হুমকি দেয়া হয়।
“কাজল ভাইয়ের সমর্থক” নামের একটি ফেসবুক আইডি থেকে গত ২৬ অক্টোবর রাতের কোন এক সময়ে ‘বিজনের হাতের দাম- ১০০০০০০০/, পা- ৫০০০০০০, হত্যা মামলা সহ দেয়া হবে ১৫০০০০০০’ লিখে একটি পোস্ট দেয়া হয়। এছাড়াও ‘বিজনকে যেখানে পাবে-তাকে সাইজ যে করতে পারবে তাকে পুরস্কৃত করা হবে’ ইত্যাদি পোস্ট দেয়া হয়।

এ ঘটনায় গত ২৮ অক্টোবর রাতে সাংবাদিক জাবেদ রহিম বিজন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন।
এ ব্যাপারে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, ফেইক আইডি থেকে কাউকে দিয়ে এটি করানো হয়েছে। ওই আইডির বিরুদ্ধে গত ২৭ অক্টোবর আখাউড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ শাখাওয়াত হোসেন নয়ন আখাউড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। তিনি বলেন, আমিও সাংবাদিক বিজনকে হত্যার হুমকিদাতাদের বিচার দাবি করি। আশা করি পুলিশ দ্রুত অপরাধীদের সনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১