শিরোনাম

বাল্যবিয়ে প্রতিরোধে

সরাইলে শিক্ষার্থীদের র‌্যালি-মানববন্ধন

সরাইল প্রতিনিধি | বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ | পড়া হয়েছে 238 বার

সরাইলে শিক্ষার্থীদের র‌্যালি-মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাল্যবিয়ে প্রতিরোথে মানববন্ধন ও র‌্যালি করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২২আগস্ট ২০১৯) সকালে ইউরোপীয় ইউনিয়য়নের অর্থায়নে ও উপজেলার দেওড়া মিতালী সমাজ কল্যাণ সমিতির সহায়তায় এই র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সকালে দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীর অংশ গ্রহনে বর্ণাঢ্য এক র‌্যালি বের হয়ে র‌্যালিটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের সড়কের দু’পাশে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে।


মানববন্ধন শেষে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিলাত খাঁর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন। ম্যাপ সদস্য মেহেদি হাসান রজতের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ বদর উদ্দিন, প্রেসক্লাবের সম্পাদক ও মিতালীর সভাপতি মোহাম্মদ মাহবুব খান বাবুল, সহকারি প্রধান শিক্ষক মোঃ আয়ুবুর রহমান, সহকারি শিক্ষক মোঃ আক্তার হোসেন, মোঃ ইউনুছুল হক, শিক্ষার্থী মোঃ ইয়াছির আরাফাত।

আলোচনা সভায় বক্তারা বাল্য বিয়ে প্রতিরোধে সকলকে এক সাথে কাজ করার আহবান জানিয়ে বলেন, বাল্যবিয়ে দেশ ও জাতির জন্য বিরাট হুমকি। শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদের খুতবায়, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান সমূহে বাল্যবিয়ের ক্ষতিকর বিষয় গুলো নিয়ে আলোচনা অব্যাহত রাখার অনুরোধ করেন তারা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১