শিরোনাম

সরাইলে লটারির কৃষক নির্বাচন

সরাইল প্রতিনিধি | মঙ্গলবার, ০৫ মে ২০২০ | পড়া হয়েছে 93 বার

সরাইলে লটারির কৃষক নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ করার জন্য মঙ্গলবার সকালে লটারির মাধ্যমে ৯৬১ জন উপকারভোগী কৃষক নির্বাচিত করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এই লটারি অনুষ্ঠিত হয়। লটারি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা খাদ্য কমিটির সভাপতি এ এস এম মোসা, কৃষি কর্মকর্তা নয়নমণি সূত্রধর, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান, খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ নূর আলী, সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ বদর উদ্দিন ও উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ শফিকুর রহমান।
উপজেলা খাদ্য অফিস সূত্র জানায়, এ বছর সরকার সরাসরি কার্ডধারী কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করবে। সরাইলে ধান কেনার লক্ষ্যমাত্রা হচ্ছে ১ হাজার ৯৬১ মেট্রিকটন। উপজেলা খাদ্য কমিটির সিদ্ধান্ত মোতাবেক লটারিতে বিজয়ী প্রত্যেক কৃষক ২ টন করে ধান দিতে পারবে। সরাইলের ৯টি ইউনিয়ন থেকে ৬ হাজার ৮৫৯ জন কৃষক আবেদন করেছিলেন। গতকাল মঙ্গলবার সকালে লটারির মাধ্যমে ৯৬১ জন কৃষক নির্বাচিত করা হয়েছে। প্রত্যেক ইউনিয়নে কিছু সংখ্যক কৃষককে অপেক্ষামান তালিকায় রাখা হয়েছে।


এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা বলেন, স্বচ্ছতা নিশ্চিত করার লক্ষ্যে সাংবাদিক সহ নানা শ্রেণি পেশার লোকজনের উপস্থিতিতে প্রকাশ্যে লটারির মাধ্যমে কৃষক বাঁচাই করা হয়েছে। বাঁচাইকৃত কোন কৃষক ধান দিতে ব্যর্থ হলে অপেক্ষমান তালিকায় থাকা কৃষকরা সিরিয়াল অনুযায়ী সুযোগ পাবেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১