শিরোনাম

সরাইলে ভাষা সংগ্রামী অধ্যক্ষ শেখ মোহাম্মদ আবু হামেদ স্মারকগ্রন্থের’ প্রকাশনা উৎসব

সরাইল প্রতিনিধি : | সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 133 বার

সরাইলে ভাষা সংগ্রামী অধ্যক্ষ শেখ মোহাম্মদ আবু হামেদ স্মারকগ্রন্থের’ প্রকাশনা উৎসব

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে মুক্তিযুদ্ধের সংগঠক, ভাষা সংগ্রামী ও সরাইল মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শেখ মোহাম্মদ আবু হামেদ এর স্মরণে “ভাষা সংগ্রামী অধ্যক্ষ শেখ মোহাম্মদ আবু হামেদ” স্মারক গ্রন্থের” প্রকাশনা উৎসব গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১১.১২.২০১৭) সকালে সরাইল সৈয়দ সিরাজুল ইসলাম অডিটোরিয়ামে আয়োজিত প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।


স্মারকগ্রন্থ প্রকাশনা কমিটির সভাপতি অধ্যাপক ড. শাহজাহান ঠাকুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

স্মারক গ্রন্থের উপর মূল আলোচনা করেন প্রাবন্ধিক ও গবেষক মামুন সিদ্দিকী। স্বাগত বক্তব্য রাখেন স্মারক গ্রন্থ প্রকাশনা কমিটির সদস্য সঞ্জীব কুমার দেবনাথ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, শেখ মোহাম্মদ আবু হামেদ এক সময়ের ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন। তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে ভাষা আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামেও কাজ করেছেন। তিনি সারা জীবন বঙ্গবন্ধুর আদর্শ লালন করে বাংলাদেশ আওয়ামীলীগের জন্য ত্যাগ স্বীকার করেছেন। অধ্যক্ষ আবু হামেদ দেশের মানুষের জন্য রাজনীতি করেছেন, কোন স্বীকৃতির জন্য তিনি রাজনীতি করেননি। তাঁর জীবন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। দেশের গুণী মানুষদের ভুলে গেলে আমরা অনুপ্রেরণার উৎসই হারিয়ে ফেলব। আবু হামেদ জাতীয় পর্যায়ে স্বীকৃতি পাওয়ার মত একজন মানুষ। তার মত গুণী লোকদের স্বীকৃতি দিতে পারলে আমরা কিছুটা হলেও ঋণমুক্ত হতে পারব। তিনি সারা জীবন বঙ্গবন্ধুর আদর্শ লালন করে বাংলাদেশ আওয়ামীলীগের জন্য ত্যাগ স্বীকার করেছেন। অনেক গুণে গুণান্বিত এই মানুষটির লালিত স্বপ্ন বাস্তবায়ন করতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করে জাতির জনকের সুযোগ্য উত্তরসূরী বাংলাদেশের ৩বারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।

পরে অতিথিগন “‘ভাষা সংগ্রামী অধ্যক্ষ শেখ মোহাম্মদ আবু হামেদ স্মারকগ্রন্থের” মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অ্যাডভোকেট নাজমুল হোসেন, যুগ্ম আহবায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১