শিরোনাম

অবশেষে মন্ত্রণালয়ের সিদ্ধান্তে

সরাইলে প্যানেল চেয়ারম্যান-১ হলেন রোকেয়া বেগম

সরাইল প্রতিনিধি | শনিবার, ০৩ আগস্ট ২০১৯ | পড়া হয়েছে 206 বার

সরাইলে প্যানেল চেয়ারম্যান-১ হলেন রোকেয়া বেগম

মন্ত্রণালয়ের সিদ্ধান্তে অবশেষে সরাইল উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ হলেন মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম। পরিষদের প্রথম সভার দীর্ঘ ৩ মাস পর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘স্থানীয় সরকার বিভাগ’-এর (উপজেলা-১ শাখা) সিদ্ধান্ত মোতাবেক গত ১ আগষ্ট স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়।

উপজেলা পরিষদ ও মন্ত্রণালয়ের পত্র সূত্রে জানা যায়, এ বছরের ৩১ মার্চ সরাইল উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ২৫ এপ্রিল নব-নির্বাচিত চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর এবং ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম ও মোঃ আবু হানিফ মিয়া শপথ গ্রহন করেন। গত ১৪ মে অনুষ্ঠিত হয় পরিষদের প্রথম সভা। প্রথম সভায় প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচিত হওয়ার কথা থাকলেও কোন সিদ্ধান্ত নিতে পারেননি পরিষদ।


পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা যথাযথ আইনি প্রক্রিয়ায় সিদ্ধান্তের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিতভাবে প্রতিবেদন প্রেরণ করেন।

‘প্যানেল চেয়ারম্যান-১’ ছাড়াই গত ৩ মাস চলেছে উপজেলা পরিষদ।

গত ১ আগষ্ট স্থানীয় সরকার বিভাগের (উপজেলা-১ শাখা) উপসচিব নুমেরী জামান স্বাক্ষরিত স্বারক নং-৪৬.০৪৬.০২৬.০০.০০.২৬০.২০১২.৬২৮ এর পত্র দ্বারা চেয়ারম্যান প্যানেল গঠনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পত্রে বলা হয়েছে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (১৯৯৮ সনের ২৪ নং আইন) এর ধারা ১৫ (১) অনুসারে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান প্যানেল গঠন করা হয়নি। ফলে একই আইনের ধারা ১৫ (৫) অনুসারে সরকার কর্তৃক চেয়ারম্যান প্যানেল গঠন করা হয়। সেখানে প্যানেল চেয়ারম্যান-১ হয়েছেন ভাইস চেয়ারম্যান (মহিলা) রোকেয়া বেগম। প্যানেল চেয়ারম্যান-২ হয়েছেন ভাইস চেয়ারম্যান মোঃ আবু হানিফ মিয়া।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১