শিরোনাম

সরাইলে পল্লী সড়ক ও কালভার্ট মেরামত সংরক্ষণ প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ

সরাইল প্রতিনিধি : | বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮ | পড়া হয়েছে 114 বার

সরাইলে পল্লী সড়ক ও কালভার্ট মেরামত সংরক্ষণ প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা সদরে ছোট দেওয়ান পাড়া থেকে ভায়া সৈয়দটুলা ও কুট্টাপাড়া হয়ে ঢাকা-সিলেট মহাসড়ক পর্যন্ত পল্লী সড়ক ও কালভার্ট মেরামত সংরক্ষণ প্রকল্পের অর্থায়নে এক কোটি তিন লক্ষ টাকা ব্যয়ে ২.৮৫ কিলোমিটার রাস্তা সংস্কারে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে বিভিন্ন লোকজনের সাথে কথা বলে জানাগেছে, রাস্তাটি ৮, ১০, ১২ ফুট অর্থাৎ এক এক জায়গায় এক এক রকম প্রশস্ত থাকলেও কোন কোন জায়গায় পূর্বের এজিন তুলে রাস্তা এক ফুট বা আধা ফুট করে কমিয়ে কাজ চলছে। তাছাড়াও নাম্বার ইটের প্রিকেট দিয়ে রাস্তার কাজের পরিবর্তে মাটি ও রাবিস মিশ্রিত সামগ্রী দিয়ে রাস্তার কাজ করে এর উপর ভিটি বালি ফেলে রোলার দিয়ে রাবিস ঢেকে ফেলেছে। অভিযোগের ভিত্তিতে সাব ঠিকাদার আলহাজ্ব মো: শফিকুল ইসলাম সেলুকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, রাবিস দিয়ে কাজ করলে ফিনিসিং ভাল হয় তাই রাবিস দিয়ে কাজ করছি।


বুধবার এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সরাইল উপজেলা প্রকৌশলী মো: মাহবুবুল আলম নির্দেশ দেয়া সত্বেও রাস্তার কাজে দায়িত্বরত এস ও সহকারী প্রকৌশলী মো: আব্দুল আল বাকী বিষয়টি গুরুত্ব দেননি। তিনি বলেন, ঠিকাদার যেভাবে কাজ করবে পরবর্তীতে সে ভাবেই তাকে বিল প্রদান করা হবে। এ ব্যাপারে মোজাহার এন্টারপ্রাইজ প্রা: লি: খুলনা এর স্বত্ত্বাধিকারী মোজাহারের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১