শিরোনাম

জায়গা জমি নিয়ে বিরোধের জের

সরাইলে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে পুলিশ সহ আহত-৩০ ॥ বাড়ি-ঘর ভাংচুর

সরাইল প্রতিনিধি | বুধবার, ০৮ মে ২০১৯ | পড়া হয়েছে 382 বার

সরাইলে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে পুলিশ সহ আহত-৩০ ॥ বাড়ি-ঘর ভাংচুর

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এলাকায় আধিপত্য বিস্তার ও জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে উভয়পক্ষের ৩০ জন আহত হয়েছে। গত বুধবার দুপুরে উপজেলার তেরকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের ৪/৫ টি বাড়ি-ঘর ভাংচুর করে প্রতিপক্ষের লোকেরা।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ৫ রাউন্ড টিয়ার সেল এবং ৩১ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।


পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার তেরকান্দা গ্রামের ইউপি সদস্য ফজলু মিয়ার গোষ্ঠীর লোকজনের সাথে একই এলাকার নাজিম উদ্দিনের গোষ্ঠীর লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এনিয়ে উভয়পক্ষের বিভিন্ন মামলা চলমান।

পুরানো বিরোধের জের ধরে গত বুধবার দুপুর ১২টার দিকে ফজলু মেম্বারের লোকজন প্রতিপক্ষ নাজিম উদ্দিনের গোষ্ঠীর লোকদের বাড়িতে হামলার চেষ্টা করে। পরে উভয় গোষ্ঠীর লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। ঘন্টাব্যাপী সংঘর্ষ চলাকালে উভয়পক্ষের ৩০জন আহত হয়। এ সময় প্রতিপক্ষের ৫টি বাড়ি ভাংচুর করে দাঙ্গাবাজরা।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ৩১ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে এবং ৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূইয়া বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে ৩১ রাউন্ড শর্টগানের গুলি এবং ৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। তিনি বলেন, সংঘর্ষে উভয়পক্ষের ৩০জন আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। ফের সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০