শিরোনাম

সরাইলে তিতাস নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত

সরাইল প্রতিনিধি | শুক্রবার, ১৭ জুলাই ২০২০ | পড়া হয়েছে 274 বার

সরাইলে তিতাস নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত

ব্রাহ্মণবাড়িয়ায় বন্যার আশংকা দেখা দিয়েছে। বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানি বৃদ্ধি পাওয়ায় তিতাস নদীর পানি বিপদ সীমার ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে সরাইল উপজেলার আজবপুর পয়েন্টে পানি বৃদ্ধির এই পরিমাপ নির্ণয় করা হয়। পানি বৃদ্ধির কারনে ইতিমধ্যেই সরাইল উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।


এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্বে থাকা) রঞ্জন কুমার দাস জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় সরাইল উপজেলার আজবপুর পয়েন্টে তিতান নদীর পানি বিপদ সীমার ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যার কারণে সরাইল উপজেলার নিম্নাঞ্চলে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। বিষয়টি পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে পর্ষবেক্ষন করা হচ্ছে।
এ ব্যাপারে সরাইল উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) এ.এস.এম মোসা বলেন, তিতাস নদীতে পানি বৃদ্ধির কারনে উপজেলার হাওর ও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। তবে এখনো বাড়িঘরে পানি প্রবেশ করেনি।

এদিকে তিতাস নদীর পানি ব্রাহ্মণবাড়িয়া শহরের তিতাস নদীর শহর রক্ষা বাঁধের সমান্তরালে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বন্যার আশংকা করা হচ্ছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১