শিরোনাম

সরাইলে আওয়ামীলীগের বর্ধিত সভায় দু’গ্রুপের সংঘর্ষ আহত-৩০

সরাইল প্রতিনিধিঃ | রবিবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৬ | পড়া হয়েছে 707 বার

সরাইলে আওয়ামীলীগের বর্ধিত সভায় দু’গ্রুপের সংঘর্ষ আহত-৩০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আওয়ামীলীগের বর্ধিত সভায় দু’গ্রুপের নেতা-কর্মীদের সংঘর্ষে ৩০জন আহত হয়েছে। এ সময় প্যান্ডেল ও চেয়ার-টেবিল ব্যাপক ভাংচুর করা হয়। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার বিকেলে উপজেলার চুন্টা ইউনিয়নে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এলাকাবাসী ও পুলিশ জানায়, পূর্ব ঘোষনা অনুযায়ী গত শুক্রবার বিকালে চুন্টা সেনবাড়ির সামনে ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।
সোলাইমান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অ্যাডভোকেট নাজমুল হোসেন, যুগ্ম আহবায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আবদুর রাশেদ ও খায়রুল হুদা চৌধুরী বাদল।
বর্ধিত সভার এক পর্যায়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান মিয়া চুন্টা ইউনিয়নের দুই নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক  হিসেবে মোঃ হামদু মিয়ার নাম ঘোষনা করেন। ঘোষনার সাথে সাথে মৌখিকভাকে আপত্তি জানায় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ এখলাছুর রহমান। সাথে সাথে শাহজাহান মিয়া ও ইউপি চেয়ারম্যান শেখ মোঃ হাবিবুর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। হামলাকারীরা বর্ধিত সভার জন্য নির্মিত প্যান্ডেল ও চেয়ার ভাংচুর করে। এক পর্যায়ে ইউপি চেয়ারম্যান শেখ মোঃ হাবিবুর রহমানের বাড়িতে হামলার চেষ্টা করে।
দলীয় নেতা-কর্মীরা অতিথিদের দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেয়। সংঘর্ষে উভয়পক্ষের ৩০জন আহত হয়।
খবর পেয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আরশাদের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এ ব্যাপারে ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সভাপতি মোঃ ছফি উল্ল¬াহ বলেন, হামদু মিয়া এক সময় দুই নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ছিলেন। এলাকায় বসবাস না করার কারনে বেশ কয়েক বছর আগেই তার পরিবর্তে ইউনিয়ন আওয়ামীলীগ সর্বসম্মতিক্রমে আক্কাসকে সাধারণ সম্পাদক করেছে। আক্কাসই বৈধ সাধারণ সম্পাদক।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক নেতা বলেন, আগামী সম্মেলন বানচাল করতে পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে।
এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলী আরশাদ বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০