শিরোনাম

সরাইলের প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠণে অনিয়মের অভিযোগ

সরাইল প্রতিনিধি : | বুধবার, ২৮ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 342 বার

সরাইলের প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠণে অনিয়মের অভিযোগ

সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠণে দুর্নীতির অভিযোগ করেছে এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা যায়, মার্চের ৫ তারিখে নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠণ করা হয় এতে পদবী – জমিদাতা ১জন, অভিভাবক সদস্য ৪ জন এর মধ্যে ২ জন পুরুষ ২ জন মহিলা, বিদ্যোৎসাহী ২জন, বিদ্যালয়ের শিক্ষক ২জন, ওয়ার্ড মেম্বার ১জন, শিক্ষক ১জন। মোট ১১ সদস্য বিশিষ্ট নিয়ে কমিটি গঠন করা হয়। এর মধ্যে ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম (দানা) তার মন গড়া মতে স্বজনপ্রীতি করে সুধাংশু সরকার, পিতা – ছচিন্দ্র সরকার, গ্রাম – নিয়ামতপুর এবং ছালমা আক্তার, পিতা- মোঃ ফজু মিয়া, গ্রাম- নিয়ামতপুরকে কমিটিতে অন্তর্ভূক্ত করে।


এ ব্যাপারে এলাকার সচেতন লোকজন তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন। অবিলম্বে বিদ্যোৎসাহী পদ থেকে সুধাংশু সরকার ও ছালমা আক্তারকে কমিটি থেকে বহিষ্কার করার জন্য স্থানীয় এম.পি বরাবর অভিযোগ করেন এলাকাবাসী। স্কুলের মানসম্মত লেখাপড়ার উন্নতির স্বার্থে এই অভিযোগ করেন। এলাকা বাসীর পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা প্রফুল্ল ভৌমিক, জগদীশ সরকার, অমরেশ সরকার (সাবেক মেম্বার) জানান এই দুজনকে বিদ্যোৎসাহী হিসেবে গঠণ করাতে স্কুলের লেখা-পড়ার ক্ষতি হবে। স্কুলের বিভিন্ন ধরনের সমস্যা সৃষ্টি হবে এবং বিদ্যালয়ের উন্নতি না হয়ে অবনতি ঘটবে।

সভার মাধ্যমে সুষ্ঠুভাবে পুণরায় নতুন দু’জন বিদ্যোৎসাহী অন্তর্ভূক্ত করার জোর দাবি জানান এলাকাবাসী।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১