শিরোনাম

সুহিলপুর ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণাকালে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

সরকার ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে

স্টাফ রিপোর্টার | বুধবার, ০৪ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 330 বার

সরকার ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে

জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীকে বিকল্প কর্মসংস্থান ও পূর্নবাসনের মাধ্যমে  সরকার ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে।
তিনি আজ বুধবার (০৪.১০.২০১৭) দুপুরে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সুহিলপুর ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষনা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজাদ হোসেন হাজারী আঙ্গুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান আরো বলেন, ভিক্ষাবৃত্তি ভালো কাজ নয়, মানুষ ভিক্ষুককে ভালো চোখে দেখেনা। সরকার ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীকে বিকল্প কর্মসংস্থান ও পূর্নবাসনের মাধ্যমে  সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে কাজ করছে। তিনি বলেন, ইতিমধ্যেই সদর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ৭টি ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষনা করা হয়েছে। বাকী ইউনিয়নগুলোকেও ভিক্ষুকমুক্ত ঘোষনা করা হবে। তিনি বলেন, বর্তমান সরকার জনগনের কল্যানে কাজ করছে। সরকার তৃণমূল পর্যায়ে জনগনের স্বাস্থ্যসেবাকে নিশ্চিত করার জন্য প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক নির্মান করেছে। সরকার বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন ভাতা প্রদান করে অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য কাজ করছে। তিনি কন্যা সন্তানের পড়াশুনার ব্যবস্থা ও বাল্য বিয়ে না দিতে অভিভাবকদের প্রতি আহবান জানান। তিনি সন্তান যাতে মাদকের দিকে না যায় সেদিকে খেয়াল রাখার আহবান জানান।
অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মহসীন মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, সহকারি কমিশনার (ভূমি) সোহেল রানা প্রমুখ। বক্তব্য রাখেন ইউপি সদস্য মহসিন খন্দকার।
পরে প্রধান অতিথি ইউনিয়নের ১৪ জন  ভিক্ষুকের মধ্যে সেলাই মেশিন, ছাগল, হাস-মুরগী, নগদ টাকা ও চা-পানের দোকানের সরঞ্জামাদি বিতরণ করেন। অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদরে সদস্যসহ সমাজের সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন।
এর আগে সকালে বুধল ইউনিয়ন পরিষদকে ভিক্ষুকমুক্ত ঘোষনা করা হয়। বুধল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বুধল ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষনা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মহসীন মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, সহকারি কমিশনার (ভূমি) সোহেল রানা প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ইউনিয়নের ৬ জন  ভিক্ষুকের মধ্যে সেলাই মেশিন, ছাগল, হাস-মুরগী, নগদ টাকা ও চা-পানের দোকানের সরঞ্জামাদি বিতরণ করেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০