শিরোনাম

প্রতিবন্ধীবান্ধব ব্রাহ্মণবাড়িয়া সিটি গড়ার দৃঢ় অঙ্গীকার

সরকার প্রতিবন্ধীদের কল্যাণে নানা পদক্ষেপ বাস্তবায়ন করছে- জেলা প্রশাসক

| বুধবার, ১৬ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 585 বার

সরকার প্রতিবন্ধীদের কল্যাণে নানা পদক্ষেপ বাস্তবায়ন করছে- জেলা প্রশাসক

প্রতিবন্ধীবান্ধব ব্রাহ্মণবাড়িয়া গড়ার দৃঢ় অঙ্গীকারের মধ্য দিয়ে গত সোমবার ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পুলিশের সহযোগিতায় ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের উদ্যোগে “প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ” বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সুর স¤্রাট ওস্তাদ আলউদ্দিন খা পৌর মিলনায়তনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।
পুুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মিসেস নায়ার কবীর, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা সমাজ সেবা বিভাগের উপ পরিচালক মোস্তফা মাহমুদ সারোয়ার, জেলা নাগরিক কমিটির সভাপতি বিএমএর সাবেক সভাপতি আলহাজ্ব ডাঃ মোহাম্মদ বজলুর রহমান, বিএমএর জেলার সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আবু সাঈদ, স্টীন্ডার্ড ব্যাংক লিঃ এর উদ্যোক্তা পরিচালক সাবেক লায়ন্সের জেলা গভর্ণর লায়ন ফিরোজুর রহমান ওলিও। অনুষ্ঠানে মূল আলোচক ছিলেন সংগঠনের উপদেষ্টা ও ব্রাহ্মণবাড়িয়া আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সোপানুল ইসলাম সোপান।
সংগঠনের উপদেষ্টা পরিচালনা করেন উপাধ্যক্ষ জসীমউদ্দিন বেপারীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ হেদায়তুল আজিজ মুন্না। বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আল আমীন শাহীন, উপদেষ্টা আলহাজ্ব এডভোকেট মোঃ লোকমান হোসেন,সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান মোল্লা প্রমুখ। অনুষ্ঠানে প্রতিবন্ধীদের কল্যাণে অবদানের জন্য প্রতিবন্ধী বান্ধব ব্যক্তিত্ব জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার ও সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাতকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, সরকার প্রতিবন্ধীদের কল্যাণে নানা পদক্ষেপ বাস্তবায়ন করছে, তিনি বলেন সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রতিবন্দীদের কর্মসংস্থান সৃস্টিতে সরকার কাজ করছে। ড্রিম ফর ডিসএ্যাবিলিটি সংগঠন প্রতিব›ন্ধী বান্ধব ব্রাহ্মণবাড়িয়া সিটি গড়ার যে পরিকল্পনা গ্রহণ করেছে তা অত্যন্ত সময়োপযুক্ত, প্রসংশনীয় পদক্ষেপ। তিনি সংগঠনের সবাইকে স্বাগত জানান এবং সকল মহলকে এ উদ্যোগে সহযোগিতার আহবান জানান।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম বলেন, প্রতিবন্ধীরা আমাদেরই অংশ। প্রতিবন্ধীদের কল্যাণ উন্নয়ন না হলে দেশ এগিয়ে যাবে না, মানবিক মূল্যবোধ সহমর্মিতা শুধু নয় প্রতিবন্দীদের সমাজের সকল ক্ষেত্রে একীভ’ত করতে হবে। তাদের জন্য সকলের সচেতন দৃষ্টিভঙ্গি নিশ্চিত করতে হবে।  প্রতিবন্ধীদের কল্যাণ ড্রিম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশন নতুন দিগন্তের উন্মোচন করেছে। প্রতিবন্দীদের অধিকারের জন্য ব্রাহ্মণবাড়িয়াকে প্রতিবন্ধী বান্ধব সিটি করার তাদের যে স্বপ্ন তা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে বক্তারা ব্রাহ্মণবাড়িয়া জেলায় প্রথম প্রতিবন্ধী বান্ধব সিটি করার উদ্যোগকে স্বাগত জানান এবং এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস সহ দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
অনুষ্ঠানে শুরুতে আমরা করব জয় শ্লোগানে সংগঠনের সদস্যরা ডিসপ্লে প্রদর্শন করে। অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান সংগঠন সহ শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহণ করেছে। (প্রেস বিজ্ঞপ্তি)


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০