শিরোনাম

সম্পর্কের শুরুতে যে বিষয়গুলি জানা জরুরি

অনলাইন ডেস্ক : | রবিবার, ১১ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 366 বার

সম্পর্কের শুরুতে যে বিষয়গুলি জানা জরুরি

কারও সঙ্গে সম্পর্কে জড়ানো কিংবা প্রেম অবশ্যই দারুন অনুভূতি কিন্তু এটাকেই সুখের একমাত্র মাপকাঠি ভাবা ঠিক নয়। আসলে সম্পর্ক এমন কোনো জাদুর কাঠি নয় যে এটা আপনার জীবনের সব সমস্যা দূর করে দেবে এবং জীবনের সবকিছু ঠিক হয়ে যাবে। সুখ আসলে নিজের হাতেই থাকে । আবার এটা মনে করাও ঠিক নয় , ভালোবাসার মানুষটিকে না পেলে আপনার জীবন অসম্পূর্ণ থেকে যাবে।

সঙ্গী আর আপনার শখ, জীবনযাত্রা, মতামত এবং জীবনের প্রতি দৃষ্টিভঙ্গি সব ক্ষেত্রে এক হবে এটা ভাবা ঠিক নয়। এটা মানতে হবে, যেকোন ব্যাপারে দুইজন মানুষের মতামত ভিন্ন হতেই পারে। দুজনের পছন্দ, দুজনকে শ্রদ্ধা করতে হবে। আপনি যেমন ঠিক তেমনভাবেই আপনাকে গ্রহণ করার মানসিকতা থাকতে হবে আপনার সঙ্গীর।


পৃথিবীর কোন সম্পর্কই নিখুঁত নয়। তবে সম্পর্কে জড়ানোর পর প্রেমিক যুগল চেষ্টা করেন সম্পর্কটা নিঁখুত করতে। এটা মাথায় রাখতে হবে, প্রত্যেক সম্পর্কই কোনও না কোনও সময় কঠিন পথ অতিক্রম করে। কখনও কখনও সঙ্গীর সঙ্গে কোনো বিষয় নিয়ে ঝগড়াঝাটি হলে ক্ষতি নেই। তবে দুই পক্ষেরই সমস্যার মুল খুঁজে তা সমাধানের মানসিকতা থাকা উচিত।

কখনও কখনও সম্পর্কে অনেক বেশি চাওয়া-পাওয়া থাকে, যার সব কিছুই নিজের নিয়ন্ত্রণে থাকে না। এজন্য সবসময় কি ঘটেছিল আর কি ঘটতে পারতো এই নিয়ে অতিরিক্ত চিন্তা করা ঠিক নয়। যদি আপনি একটা সুন্দর সম্পর্কের মধ্যে থাকেন তাহলে অবাস্তব চিন্তা না করে নিজেদের জন্য সুন্দর আগামীর স্বপ্ন দেখতেই পারেন।

একটা প্রবাদ আছে, প্রেম জীবনে বারবার আসতে পারে। কিন্তু বেশিরভাগ ভাগ মানুষ মনে করেন প্রথম প্রেমই জীবনের শেষ প্রেম কিংবা জীবনে প্রেম একবারই হয় , একারণে প্রেম ভেঙ্গে গেলে কেউ কেউ একাই জীবন কাটাতে চান। কিন্তু প্রেম ভেঙ্গে গেলে আপনি আর কখনও প্রেমে পড়বেন না -এমন ভাবনা ঠিক নয়। যদি কেউ তার আত্মার সঙ্গীকে প্রথম প্রেমের মাধ্যমে খুঁজে পান তাহলে তো কথাই নেই। কিন্তু প্রথম প্রেম ভেঙ্গে গেলে বুঝবেন আপনার জন্য জীবনে হয়তো তার চেয়েও চমৎকার কোনও সঙ্গী অথবা দারুন কোনো কিছু অপেক্ষা করছে।

সূত্র : টাইমস অফ ইন্ডিয়া

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১