শিরোনাম

জাতীয় যুব দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন

সমাজ থেকে বেকারত্ব দুর করতে ছোট ছোট কাজে হলেও সকলকে যুক্ত থাকতে হবে

প্রেস বিজ্ঞপ্তি | শনিবার, ০২ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 206 বার

সমাজ থেকে বেকারত্ব দুর করতে ছোট ছোট কাজে হলেও সকলকে যুক্ত থাকতে হবে

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেছেন, প্রশিক্ষিত যুবকরাই পারে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রা অর্জনে যুব সমাজকে কাজে লাগানোর কোনো বিকল্প নেই। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী চান সকল বেকার যুবক-যুবতীরা চাকরীর পিছনে ঘুরে সময় অপচয় না করে অলস সময়ে নিজেই তার কর্মসংস্থান সৃষ্টি করুক। প্রাপ্ত লোনের অর্থ যথাযথ ব্যবহারের অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনাদের যে অর্থ ঋণ দেওয়া হয়েছে তা আপনার জীবনের মোড় ঘুরিয়ে দিতে সরকারের একটি প্রচেষ্টা মাত্র। এই অর্থকে কাজে লাগিয়ে নিজের পায়ে ভর করে দাঁড়াতে হবে। সমাজ থেকে বেকারত্ব দুর করতে ছোট ছোট কাজে হলেও সকলকে যুক্ত থাকতে হবে। যুব সমাজের সার্বিক কল্যাণ নিশ্চিতকল্পে বেকার যুবদের উদ্বুদ্ধকরণ, প্রশিক্ষণ প্রদান ও প্রশিক্ষণোত্তর আত্মকর্মসংস্থান প্রকল্প গ্রহণের মাধ্যমে স্বাবলম্বী করে তোলা, যুব ঋণ প্রদান, দারিদ্র্য বিমোচন ইত্যাদি কর্মসূচি গ্রহণ করা হয়েছে।”

“দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গতকাল শুক্রবার জাতীয় যুব দিবস উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভা, সনদপত্র, যুব ঋনের চেক ও যুব কল্যাণ তহবিলের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


যুব উন্নয়ন অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার উপ পরিচালক (ভারপ্রাপ্ত) ইয়াকুব আলী সরকারের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মুহাম্মদ আলমগীর হোসেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর মোঃ কফিল উদ্দিন।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণের সম্পাদক কবি আব্দুল মান্নান সরকার, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ্, সফল আত্মকর্মী সৌরভ সাহা, সফল আত্মকর্মী থেকে উদ্যোক্তা মোঃ আল আমীন, যুব সংগঠক আবু হানিফ তালুকদার প্রমুখ।

আলোচনা সভার আগে জাতীয় যুব দিবসের এক বর্ণাঢ্য র‌্যালি শহরের দানবীর লোকনাথ রায় চৌধুরী ময়দান কমপ্লেক্স চত্বর থেকে শুরু হয়ে দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে শেষে আলোচনা সভায় মিলিত হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১