শিরোনাম

প্র্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম

সদর উপজেলার সকল কিন্ডার গার্টেনকে নিবন্ধনের আওতায় আনা হবে

| রবিবার, ২১ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 591 বার

সদর উপজেলার সকল কিন্ডার গার্টেনকে নিবন্ধনের আওতায় আনা হবে

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা শিক্ষা কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে। তিনি গত রবিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে সদর উপজেলার কিন্ডার গার্টেনগুলোর পরিচালকদের সাথে “প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুস সামাদ আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মোঃ জাহাঙ্গীর আলম আরো বলেন, সদর উপজেলার সকল কিন্ডার গার্টেনকে নিবন্ধনের আওতায় আনা হবে। যারা নিবন্ধন করবেনা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, নিজেদের মনগড়া মতো কিন্ডারগার্টেন পরিচালনা করতে দেওয়া হবেনা। কিন্ডারগার্টেন গুলোকে মনিটরিং করা হবে। তিনি বলেন, কেউ যাতে কিন্ডার গার্টেন গুলোতে মানহীন ও বিতর্কিত বই না পড়ায় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। কিন্ডার গার্টেনের কোন ছাত্র যদি একটানা কোন কারণ ছাড়া স্কুলে অনুপস্থিত থাকে তাহলে সংশ্লিষ্ট কিন্ডার গার্টেনের পক্ষ থেকে তা সদর উপজেলা শিক্ষা অফিসকে অবহিত করতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে। মুজিবাদর্শ জানাতে হবে। সরকারি নিয়ম নীতি মেনে কিন্ডারগার্টেনগুলো পরিচালণা করতে হবে। শিক্ষার মান যেন নিশ্চিত হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, তিনি বলেন, আগামী ৫ সেপ্টেম্বরের আগে উপজেলার সবকটি কিন্ডারগার্টেন শিক্ষা কর্মকর্তার নেতৃত্বে পরিদর্শন করা হবে। তিনি বলেন, সবকটি কিন্ডারগার্টেনকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আদলে পরিচালনা পর্ষদ গঠন করতে হবে।
মতবিনিময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসীন মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত, উপজেলা শিক্ষা কমিটির সদস্য মোঃ বাহারুল ইসলাম মোল্লা।
বক্তব্য রাখেন সদর উপজেলা শিক্ষা কমিটির সদস্য জেরিন সুলতানা, কবি জয়দুল হোসেন, মোঃ শামীম আহাম্মেদ, ফজিলাতুন্নাহার, মোঃ কামরুল ইসলাম প্রমুখ।
মতবিনিময় সভায় সদর উপজেলা সহকারি কর্মকর্তাগন, কিন্ডারগার্টেন সমূহের পরিচালক ও শিক্ষকগন উপস্থিত ছিলেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০