শিরোনাম

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষ্যে

সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী ও বিদ্যালয়ের মধ্যে পুরষ্কার বিতরন

শামীম-উন-বাছির | রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 236 বার

সদর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী ও বিদ্যালয়ের মধ্যে পুরষ্কার বিতরন

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ বিদ্যালয়, ২০২০ মুজিব বর্ষ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সকল ক্লাষ্টারের সমন্বয়ে সাবলিল ভাষায় ও প্রমিত উচ্চারনে গঠন, সুন্দর হাতের লিখা লিখন ও একদিনে এক শব্দ কার্যক্রম বাস্তবায়ন বিষয়ক প্রতিযোগীতার গত শনিবার (০৭ডিসেম্বর ২০১৯) দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান অ্যাডঃ লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, সদর উপজেলা শিক্ষা অফিসার আবু হাসান মোঃ রেজাউল করিম, সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর জিন্নাতুন নাহার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও বলেন, আগামী প্রজন্মকে শিক্ষা বান্ধব হতে হবে। প্রতিটি শিশুকে নিজের সন্তান মনে করে শিক্ষকদের পাঠদান করাতে হবে। তিনি সব সময় শিক্ষক ও শিক্ষার্থীদের কল্যাণে পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া বলেন, মান সম্মত শিক্ষার জন্যই এই অনুষ্ঠান। এখন থেকে দুটি পুরস্কার বাধ্যতামূলক করা হয়েছে। এই দুটি পুরষ্কার হচ্ছে মাসের সেরা শিক্ষক ( Teacher of the month) এবং দিনের সেরা ছাত্র ( Student of the day)। আমি যত দিন এখানে থাকবো এই পুরস্কার প্রদান করবো। তিনি শিক্ষকগনকে স্কুলে শিক্ষার্থীদের মানসম্মত পাঠদানের তাগিদ দেন। তিনি বলেন, শিক্ষার্থীদের শুধু জিপিএ-৫ পেলে হবেনা, তাদেরকে মানসম্মত শিক্ষার্থী হতে হবে।
তিনি বলেন, শিক্ষার্থী মানেই গুনে, মানে সেরা হতে হবে। এই পুরস্কারের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে গঠনমূলক প্রতিযোগিতা শুরু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ বিদ্যালয় পৌর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বিজেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোঃ ইকবাল হোসেন খন্দকার, শ্রেষ্ঠ সহকারী শিক্ষক বিরামপুর (দঃ) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোঃ সারোয়ার আলম, শ্রেষ্ঠ সহকারি শিক্ষিক পৌর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফারজানা আক্তার, শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ জহিরুল ইসলাম, “মাসের সেরা শিক্ষক” নির্বাচিত হন ধানসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ আব্দুল মান্নান, “ দিনের সেরা ছাত্র” নির্বাচিত হন সুহিলপুর মধ্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী তাওহিদা আক্তার।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১