শিরোনাম

ব্লাড ডোনেশন সোসাইটি আয়োজিত সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ও সংবর্ধনা প্রদানকালে পৌর মেয়র নায়ার কবীর

সঠিক সময়ে রক্তের যোগানই একটি রোগীকে সুস্থ জীবন দান করতে পারে

| শুক্রবার, ০৪ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 527 বার

সঠিক সময়ে রক্তের যোগানই একটি রোগীকে সুস্থ জীবন দান করতে পারে

গত বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটি আয়োজিত জাতীয় স্বেচ্ছায় রক্তদান দিবস উপলক্ষ্যে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর। বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটির সভাপতি শেখ সাদি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, ব্রাহ্মণাবড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ খান লাভলু, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল­া, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য সাংবাদিক মোঃ শাহজাদা, স্কলার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ ইফতেয়ার উদ্দিন রিফাত। সভায় প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র নায়ার কবীর বলেন, মানুষের জীবনের প্রয়োজনে রক্তই হতে পারে রক্তের বিকল্প। জীবন বাঁচাতে রক্ত একটি গুরুত্বপূর্ণ উপাদান। সঠিক সময়ে রক্তের যোগান একটি রোগীকে সুস্থ জীবন দান করতে পারে। তাই রক্ত সংগ্রহ ও সংরক্ষণের ব্যাপারে আমাদেরকে সচেতন হতে হবে। যারা রক্ত দিতে ভয়ভীতি ও কুসংস্কারে আবদ্ধ তাদেরকে রক্তদানে উদ্বুদ্ধ করতে হবে।
তিনি আরো বলেন, যারা নিয়মিত রক্তদান করেন তারা অনেক রোগ থেকে বেঁচে যান। রক্তদান করলে নিজের শরীর যেমন ভালো থাকে তেমনি দেশ ও সমাজের প্রতি দায়বদ্ধতা পালন হয়। তাই রক্ত দিয়ে অন্যের জীবন বাঁচাতে সাহায্য করতে হবে।
রক্তের চাহিদা মেটাতে এবং অভাবপূর্ণে বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটিকে গঠনমূলক ও গতিশীল কার্যক্রম গ্রহণ করার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, রক্তদানে শিক্ষার্থী সহ জনসাধারণের মধ্যে ব্যাপক জনসচেতনতা সৃষ্ঠির বিকল্প নেই।
আলোচনা শেষে প্রতিযোগিতায় বিজয়ী ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সনদ প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০