শিরোনাম

শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এম.পি

সংস্কৃতিকে সকল স্থানে ফুটিয়ে তুলতে হবে

| রবিবার, ২৪ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 152 বার

সংস্কৃতিকে সকল স্থানে ফুটিয়ে তুলতে হবে

শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে জেলা পর্যায়ে বিশেষ অবদানের জন্য জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক আজ রোববার (২৪ ডিসেম্বর) বিকাল ৩টায় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৬’ প্রদান করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বিশিষ্ট লেখক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।

জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার (অডিশনাল ডিআইজি) মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), দেশবরেণ্য কবি ও সাংবাদিক আবু হাসান শাহরিয়ার, পৌর মেয়র মিসেস নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবু হানিফ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম শফিকুল্লাহ্, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এস. আর. এম ওসমান গনি সজীব। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমির কার্যকরী সদস্য আলেয়া জাহান তৃপ্তি।

এ বছর ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মননা ২০১৬’ পেয়েছেন নাট্যকলায় প্রফেসর আবদুন নূর, লোকসংস্কৃতিতে কবি জয়দুল হোসেন, যন্ত্র সংগীতে সাধন চন্দ্র ভৌমিক, ফটোগ্রাফিতে নরেশ চন্দ্র ভৌমিক, কন্ঠ সংগীতে পিযুষ কান্তি আচার্য্য।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, যে জাতি সংস্কৃতিতে সমৃদ্ধ, সে জাতি ততবেশি উন্নত। বিশ্বের উন্নত দেশগুলোকে সংস্কৃতির দেশ বলা হয়। তাই আমাদের সংস্কৃতিকে সকল স্থানে ফুটিয়ে তুলতে হবে। জেলা শিল্প সংস্কৃতির ঊর্বর ভূমি। তাই আমাদের জেলার শিল্প সংস্কৃতিকে আরো এগিয়ে নিতে সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি জেলা শিল্পকলা একাডেমির মাধ্যমে যাদেরকে সম্মাননা দেওয়া হয়েছে তাদেরকে অভিনন্দন জানান। তিনি এ সময় বলেন, যারা সংবর্ধিত হয়েছে তারা আমাদের আলোকিত সন্তান। তিনি এ সময় জেলা শিল্পকলা একাডেমির এই সুন্দর আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। আলোচনা শেষে জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১