শিরোনাম

পুলিশের এই উদ্যোগকে স্বাগত

সংসারের ভাঙ্গন ঠেকাতে ‘উইমেনস সাপোর্ট সেন্টার’

শামীম উন বাছির | রবিবার, ১৪ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 562 বার

সংসারের ভাঙ্গন ঠেকাতে ‘উইমেনস সাপোর্ট সেন্টার’

জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নারী পুলিশ কর্মকর্তাদের নিয়ে খোলা হয়েছে ‘উইমেনস সাপোর্ট সেন্টার’ নামে আলাদা একটি সেল। ব্রাহ্মনবাড়িয়া পারিবারিক যেকোনো ধরনের নির্যাতন মামলার জট কমিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করেছে জেলা পুলিশ।

প্রতিদিন এই সেলে কোনো ধরনের ফি ছাড়াই স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদমান নানা সমস্যা সমাধান করা হচ্ছে। জেলা পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে আইনজীবীসহ নারী সংগঠকরা।
উইমেনস সাপোর্ট সেন্টার নামে বিশেষ এই সেলে গত ৬ মাসে ৩০২টি অভিযোগপত্র জমা পড়েছে। যার মধ্যে ২০৪৭টি অভিযোগেরই সফল নিষ্পত্তি হয়েছে। পারিবারিকভাবে নারী নির্যাতনের ঘটনায় মামলা রোধ করাসহ স্বামী-স্ত্রীর সংসারে ভাঙ্গন ঠেকাতেই এই মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান জেলা পুলিশের এ কর্মকর্তা এম এ মাসুদ।


এদিকে, নির্যাতনের শিকার নারী ও তাদের স্বজনরা জানান, জেলা পুলিশ কর্তৃক গঠিত এই সাপোর্ট সেন্টারে এসে বেশ উপকার পাচ্ছেন তারা।

নারী নেত্রীরা জানান, এই সাপোর্ট সেন্টারের ফলে, জেলার নির্যাতিতা নারীদের থানায় বা আদালতে গিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে না। তাই সাপোর্ট সেন্টারটির নিয়মিত তদারকির দাবি জানান ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত।

নারী নির্যাতনের মামলা কমে যাওয়ায়, জেলা পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আইনজীবীরাও। জেলা পুলিশের পক্ষ থেকে ২ জন মহিলা উপ-পরিদর্শক, ২ জন সহকারী মহিলা উপ-পরিদর্শক এবং ২ জন মহিলা পুলিশ কনস্টেবল নিয়ে এই উইমেনস সাপোর্ট সেন্টার গঠন করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০