শিরোনাম

সংসদে প্রধানমন্ত্রীর কাছে এসেছিলেন বিশ্বের সবচেয়ে লম্বা মানুষটি

| বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ | পড়া হয়েছে 145 বার

সংসদে প্রধানমন্ত্রীর কাছে এসেছিলেন বিশ্বের সবচেয়ে লম্বা মানুষটি

বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ কক্সবাজারের রামু উপজেলার জিন্নাত আলী বাংলাদেশের জাতীয় সংসদে এসেছিলেন।

আজ ২৪ অক্টোবর বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করতে সংসদে আসেন তিনি। তার নিজ নির্বাচনী এলাকার এম.পি সায়মুম সরোয়ার কমল প্রধানমন্ত্রী শেষ হাসিনার সাথে সাক্ষাতের ব্যবস্থা করে দেন।


সংসদের নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রী তাকে সাক্ষাতও দেন। এ সময় তার চিকিৎসার জন্য ৫ লাখ টাকা দেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে এম.পি সায়মুম সরোয়ার কমল গণমাধ্যমকে বলেন, জিন্নাত আলী নানা রোগে ভুগছেন। এজন্য চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পাঁচ লাখ টাকা দিয়েছেন। এছাড়া প্রধানমন্ত্রী তার জন্য সব ধরনের ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।
এ সময় আক্ষেপ করে জিন্নাত আলী বলেন, অনেক সাংবাদিক আমাকে নিয়ে নিউজ করে উপকৃত হয়েছেন। কিন্তু আমার কিছুই হয়নি!

জানা যায়, জিন্নাত আলী বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি। তবে তার এই দৈর্ঘ্য মোটেও স্বাভাবিক নয়। হরমোনজনিত সমস্যায় আছেন বিপাকে। বর্তমানে তিনি চিকিৎসা নিচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে।

গিনেস রেকর্ড অনুযায়ী বর্তমান বিশ্বে সবচেয়ে দীর্ঘ ব্যক্তি হলেন মিশরের সুলতান কসেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। আর ২২ বছর বয়সী জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৫ ইঞ্চি। ১২ বছর বয়সের পর থেকেই অস্বাভাবিকভাবে বাড়তে থাকেন তিনি। ফলে স্বাভাবিক কাজকর্ম থেকেও সরে আসতে হয় তাকে। লম্বা দেহটা নিয়ে খুব একটা স্বস্তিও বোধ করেন না তিনি।

অস্বাভাবিক উচ্চতার কারণে অসুবিধা হচ্ছে তার। ঘরে ঢোকা-বের হওয়ার মতো দৈনন্দিন কাজেই বেগ পেতে হচ্ছে জিন্নাতকে। তার বড় সমস্যা শারীরিক দুর্বলতা। দুই হাঁটুতে ব্যথা। শারীরিক গড়নের কারণে ক্ষুধার তীব্রতাও বেশি। হরমোনের কারণে তার অস্বাভাবিক বৃদ্ধি হয়েছে এবং তা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১