শিরোনাম

সংলাপ সফল না হলে ৮ নভেম্বর রোডমার্চসহ নানান কর্মসূচি

বিশেষ প্রতিনিধি : | মঙ্গলবার, ০৬ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 108 বার

সংলাপ সফল না হলে ৮ নভেম্বর রোডমার্চসহ নানান কর্মসূচি

আগামীকালের সংলাপ সফল না হলে এবং দাবি না মানলে ৮ নভেম্বর রাজশাহী অভিমুখে রোডমার্চ করার ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। এর পরদিন রাজশাহীতে জনসভা হবে। একে একে খুলনা ও বরিশাল অভিমুখেও রোডমার্চ হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ ৬ নভেম্বর মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্ট আয়োজিত জনসভায় সভাপতির ভাষণে এ কথা বলেন তিনি।তিনি বলেন, সংলাপে দাবি না মেনে তফসিল ঘোষণা করা হলে নির্বাচন কমিশন ভবন অভিমুখে পদযাত্রা করবে ঐক্যফ্রন্ট।

তিনি প্রধানমন্ত্রীকে ইঙ্গিত করে বলেছেন, আপনাকে চলে যেতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সেই সাথে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তারেক রহমানের মামলাও প্রত্যাহার করতে হবে। মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া এখান থেকে কিছু দূরে হাসপাতালে অসুস্থ অবস্থায় সময় কাটাচ্ছেন। তিনি যেটা আশা করেছিলেন, আজকে জাতীয় নেতৃবৃন্দ একমঞ্চে উঠেছেন। বিএনপি মহাসচিব বলেন, তারা বলেছিলেন গ্রেফতার-হয়রানি করা হবে না। কিন্তু আমাদের হাজার হাজার নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। আজকেও আমাদের এক নেতাকে গ্রেফতার করা হয়েছে। ষড়যন্ত্রমূলক সব মামলা প্রত্যাহার করতে হবে। নয়তো আমরা তা মেনে নেব না। আমরা জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করব।


বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া জেলে যাবার সময় বলেছিলেন, কারাগার আমি ভয় পাই না। দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের নির্দেশনা তিনি (খালেদা) দিয়ে গেছেন। আজ আমরা জাতীয় নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধ প্রক্রিয়াতেই দুঃশাসন থেকে মুক্তি, জনগণের শাসন নিশ্চিত করা হবে। আগামীকাল আবার ছোট সংলাপ হবে। আমরা সংলাপে বিশ্বাস করি। কিন্তু নাটক করলে চলবে না।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১